রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কানাডায় নজিরবিহীন তুষারপাত,জনজীবন বিপর্যস্ত

বিশ্ব ডেস্ক   |   মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট  

কানাডায় নজিরবিহীন তুষারপাত,জনজীবন বিপর্যস্ত

কানাডার ওপর দিয়ে বইছে তীব্র শীতকালীন ঝড়। এতে দেশটির অনেক স্থান বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে হাজার হাজার কানাডীয়কে অন্ধকার ও শীতের মধ্যে দিন কাটাতে হচ্ছে। যদিও দেশটির কর্মীরা বিদ্যুৎ সংযোগ পুনরায় স্থাপনের জন্য কাজ চালিয়ে যাচ্ছে। গত সপ্তাহে কানাডায় শীতকালীন ঝড় আঘাত হানে। খবর টরন্টো স্টারের।

জানা গেছে, ব্যাপক তুষারপাতের কারণে ট্রেনের লাইনচ্যুতি অব্যাহত রয়েছে। এতে বড়দিন উপলক্ষে ছুটি কাটানোর পরিকল্পনা নষ্ট হচ্ছে অন্টারিও ও কুইবেকবাসীর। টরন্টো-অটোয়া ও টরন্টো-মন্ট্রিল রুটে বড়দিনের ট্রেন বাতিল করার পরে ভায়া রেল কর্তৃপক্ষ এক টুইট বার্তায় জানিয়েছে, চলমান জটিলতার কারণে করিডোরে সব বক্সিং ডে ট্রেনও বাতিল করা হচ্ছে।

কানাডার ব্রিটিশ কলম্বিয়ায় শনিবার রাতে বরফে ঢাকা হাইওয়েতে একটি বাস উল্টে চারজন মারা গেছেন ও আহত হয়েছে কয়েক ডজন।

এদিকে প্রতিবেশী দেশ যুক্তরাষ্ট্রের ওপর দিয়েও বইছে শীতকালীন ঝড়। দেশটিতে নজিরবিহীন তুষারপাতের পাশাপাশি তাপমাত্রা কমেছে ব্যাপকভাবে। এতে এখন পর্যন্ত ৫০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে সেখানে। বৈরী আবহাওয়ার কারণে বাড়ি-ঘর থেকে বের হতে পারছেন না নাগরিকরা। প্রভাব পড়েছে ভ্রমণে।

নিউইয়র্কের গভর্নর ক্যাথি হচুল বলেছেন, নিউইয়র্কের পশ্চিমাঞ্চলে ঝড়ের আঘাত বেশি অনুভূত হচ্ছে। তাছাড়া বেশ কিছু এলাকায় লুটপাটের খবর পাওয়া গেছে। জরুরি যানবাহন দিয়ে রাস্তা বন্ধ রাখা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar