বুধবার ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেসিডেন্ট বাইডেনে ডেলাওয়ারের ব্যক্তিগত বাড়িতে মিলল আরও সরকারি গোপন নথি

প্রতিদিন ডেস্ক   |   রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট  

প্রেসিডেন্ট বাইডেনে ডেলাওয়ারের ব্যক্তিগত বাড়িতে মিলল আরও সরকারি গোপন নথি

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ডেলাওয়ারের বাড়িতে আরও পাঁচ পৃষ্ঠা গোপনীয় নথি পাওয়া গেছে। মার্কিন প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউজ এ তথ্য জানিয়েছে। এ নিয়ে গত বছরের নভেম্বর ও ডিসেম্বরের পর তৃতীয়বারের মতো প্রেসিডেন্টের বাড়িতে গোপনীয় কাগজপত্র মিলল। খবর বিবিসি।

জো বাইডেনের আইনজীবি রিচার্ড সুবার বলেছেন, স্থানীয় সময় বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) পাওয়া ওই গোপন নথিগুলো তাৎক্ষণিক বিচার বিভাগের হাতে তুলে দেওয়া হয়েছে। তিনি আরও জানিয়েছেন, বাইডেন ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন সময়ের নথি এগুলো।

এসব নথি কিভাবে বাইডেনের ব্যক্তিগত বাড়িতে গেল সেটি তদন্ত করছে একটি বিশেষ তদন্ত দল।

বলা হচ্ছে, সরকারি গোপনীয় নথি ব্যক্তিগত বাড়িতে পাওয়ার বিষয়টি বাইডেনের জন্য রাজনৈতিকভাবে একটি বিব্রতকর বিষয়। এছাড়া এমন সময় বাইডেনের বাড়িতে এসব নথি পাওয়া গেল যখন সাবেক পেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধেও এই একই কারণে তদন্ত চলছে।

একটি নথি পাওয়া গেছে বাইডেনের ডেলেওয়ারের বাড়ির গ্যারেজে। যেখানে তার ১৯৬০ দশকের শেভরলেট করভেট স্পোর্টস গাড়ি রাখা আছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে বাইডেনের পেন বাইডেন সেন্টার থেকে নভেম্বরে ১০টি নথি উদ্ধার করা হয়। যেগুলোর ওপর ‘অতি গোপনীয়’ লেখাটি উল্লেখ ছিল।

বার্তা সংস্থা এপির দেওয়া তথ্য অনুযায়ী, জো বাইডেন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর এখন পর্যন্ত প্রায় ২০০ দিন ডেলওয়ারে তার ব্যক্তিগত বাড়িতে ছিলেন, যার মধ্যে গত সপ্তাহেও উইলমিংটনে সময় কাটিয়েছেন তিনি।

এর আগে গত বছরের আগস্টে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত বাড়ির টয়লেট, গ্যারেজসহ বিভিন্ন জায়গা থেকে গোপনীয় প্রায় ৩০০ নথি উদ্ধার করেছিল গোয়েন্দা সংস্থা এফবিআই।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৫ অপরাহ্ণ | রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar