শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্ষমা চাইলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক

বিশ্ব ডেস্ক   |   শুক্রবার, ২০ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট  

ক্ষমা চাইলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক

ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক গত বৃহস্পতিবার গাড়িতে করে উত্তর-পশ্চিম ইংল্যান্ডের একটি গন্তব্যে যাচ্ছিলেন । চলন্ত গাড়িতে তিনি অল্প সময়ের জন্য তার সিটবেল্ট সরিয়েছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমের জন্য একটি ভিডিও ধারণ করতে সিটবেল্ট সরিয়ে ছিলেন তিনি।

বিরোধীদের সমালোচনার প্রেক্ষিতে এই ঘটনার জন্যই ক্ষমা চাইলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের মুখপাত্র বলেন, সুনাক অল্প সময়ের জন্য তার সিটবেল্ট সরিয়েছিলেন। প্রধানমন্ত্রী স্বীকার করেছেন, তিনি ভুল করেছেন।
যুক্তরাজ্যে যাত্রীরা গাড়িতে থাকাকালে সিটবেল্ট পরতে ব্যর্থ হলে তাঁদের তাৎক্ষণিক ১০০ পাউন্ড জরিমানা হতে পারে। যদি এ-সংক্রান্ত মামলা আদালতে যায়, তাহলে জরিমানা ৫০০ পাউন্ড হতে পারে।

সুনাকের মুখপাত্র বলেন, এটা ছিল বিচার বিবেচনার একটা ছোট ত্রুটি। একটা ছোট ভিডিও ধারণ করার জন্য প্রধানমন্ত্রী তাঁর সিটবেল্ট সরিয়ে ছিলেন। তিনি পুরোপুরি স্বীকার করেন যে এটি একটি ভুল ছিল। এই ভুলের জন্য তিনি ক্ষমাপ্রার্থী।

সুনাকের মুখপাত্র আরও বলেন, প্রধানমন্ত্রী বিশ্বাস করেন, প্রত্যেকেরই সিটবেল্ট পরা উচিত।

ঋষি সুনাকের ওই ঘটনায় বিরোধী লেবার পার্টির পক্ষ থেকে সুনাকের সমালোচনা করা হয়। দলটির মুখপাত্র বলেন, কীভাবে সিটবেল্ট, ডেবিট কার্ড, ট্রেন পরিষেবা ব্যবহার করতে হয়, কীভাবে অর্থনীতি ও দেশ পরিচালনা করতে হয়, তা সুনাক জানেন না। এই তালিকা প্রতিদিনই বাড়ছে। সূত্র: বিবিসি, বার্মিংহাম মেইল

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ২০ জানুয়ারি ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar