বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান সফরে আরব আমিরাতের প্রেসিডেন্ট

বিশ্ব ডেস্ক   |   সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট  

পাকিস্তান সফরে আরব আমিরাতের প্রেসিডেন্ট

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন পাকিস্তান সফর করছেন। সোমবার (৩০ জানুয়ারি) তিনি দেশটির রাজধানী ইসলামাবাদ পৌঁছান। এর আগে গত সপ্তাহে ব্যক্তিগত সফরে পাকিস্তান এসেছিলেন তিনি।

জিও নিউজ জানিয়েছে, পাকিস্তান প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, একদিনের সফরে এদিন ইসলামাবাদ আসেন আমিরাতের প্রেসিডেন্ট।

খবরে বলা হয়েছে, পাকিস্তান বিমানবাহিনীর নুর খান বিমানঘাঁটিতে অবতরণ করেন আল নাহিয়ান। তার নিরাপত্তায় নিয়োজিত ছিল জেএফ-১৭ যুদ্ধবিমান। সেই সঙ্গে আমিরাত প্রেসিডেন্টকে গান স্যালুট জানানো হয়। এ সময় বিমানবন্দরে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং ফেডারেল মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ মন্ত্রীরা উপস্থিত ছিলেন।
এর পর পাকিস্তানের সশস্ত্র বাহিনী দেশটির প্রধানমন্ত্রীর বাসভবনে মধ্যপ্রাচ্যের অন্যতম প্রভাবশালী দেশটির প্রেসিডেন্টকে গার্ড অব অনার দেবে। এর পর পাক প্রধানমন্ত্রীর সঙ্গে তার ওয়ান টু ওয়ান বৈঠক হওয়ার কথা।

এদিকে, আন্তর্জাতিক ডেলিগেটদের আগমন উপলক্ষ্যে সোমবার (৩০ জানুয়ারি) দেশটির রাজধানী ইসলামাবাদে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে নাগরিকদের অপ্রয়োজনীয় যাতায়াত করা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত ২৫ জানুয়ারি পাকিস্তানে এসেছিলেন শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। ওই সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ তাকে রহিম ইয়ার খান বিমানবন্দরে স্বাগত জানান। এ ছাড়া দ্বিপক্ষীয় বৈঠকও করেন দুই নেতা।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৩ অপরাহ্ণ | সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar