বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

২০২৪ সাধারণ নির্বাচন : সংখ্যালঘুদের ভোটে বিশেষ নজর মোদির

বিশ্ব ডেস্ক   |   বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট  

২০২৪ সাধারণ নির্বাচন : সংখ্যালঘুদের ভোটে বিশেষ নজর মোদির

আগামী সংসদ নির্বাচন সামনে রেখে ভারতে টানা তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার লক্ষ্য নিয়ে এগোচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপি। আর এর জন্য বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে সংখ্যালঘুদের ভোটে।

বিজেপির কেন্দ্রীয় কার্যনির্বাহী বৈঠকে সে লক্ষ্যও স্থির করে দিয়েছেন মোদি। আর তা বাস্তবায়নে মাঠে নামছে দলের সংখ্যালঘু মোর্চা। মধ্যপ্রদেশের রায়পুরে মোর্চার কার্যনির্বাহী বৈঠক থেকে পরিকল্পনা চূড়ান্ত হতে পারে। খবর আনন্দবাজার।

মোদির নির্দেশনা সংখ্যালঘুদের বিজেপি সম্পর্কে দৃষ্টিভঙ্গি বদলেছে। তা কাজে লাগাতে হবে। এখনই সকলে ভোট দিয়ে দেবেন, এমন ভাবনা ভুল। তাই ভোটের কথা না ভেবে, জনসংযোগ গড়ে তুলতে হবে। সরকারি প্রকল্পের সুবিধা সম্পর্কে অবহিত করতে হবে।

এমন নির্দেশনা আসার পরই দেখা যায় আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকির গ্রেপ্তারের প্রতিবাদে পথে নামে বিজেপির সংখ্যালঘু মোর্চা। সারা দেশের সংখ্যালঘু অধ্যুষিত ৬০ আসনের ওপর বিশেষ নজর দিয়েছে বিজেপি।

উল্লেখ্য, ২০২৪ সালের মে মাসের মধ্যে ভারতের পরবর্তী সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ নির্বাচনেও ক্ষমতাসীন বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী মোদি থাকতে পারেন বলে দলটির শীর্ষ নেতারা এরই মধ্যে আভাস দিয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৫ অপরাহ্ণ | বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar