বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মানুষের ভাগ্য পরিবর্তনে আমরা কাজ করে যাচ্ছি : প্রধানমন্ত্রী

প্রতিদিন ডেস্ক   |   বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট  

মানুষের ভাগ্য পরিবর্তনে আমরা কাজ করে যাচ্ছি : প্রধানমন্ত্রী

মানুষের ভাগ্য পরিবর্তনে আমরা কাজ করে যাচ্ছি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘জনগণের ভাগ্য তৈরি করতে এসেছি, এখানে দুর্নীতি কিসের। আমরা জনগণের কল্যাণে কাজ করতে এসেছি।’ বৃহস্পতিবার সকাল ১১টায় নারায়ণগঞ্জের রূপগঞ্জে ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, উড়াল সেতু, মেট্রোরেল উপহার দিয়েছি। এবার মাটির নিচ দিয়ে যাবে পাতাল রেল। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পাতাল মেট্রোরেল নির্মাণ করা হবে। গত ১৪ বছরে বাংলাদেশে আমূল পরিবর্তন হয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ে উঠেছে। মেট্রোরেল নির্মিত হয়েছে। হলি আর্টিজনে নিহত জাপানিদের স্মরণে মেট্রোরেলের প্লাটফর্মে তাদের স্মৃতিস্তম্ভ গড়ে তুলবো। দিয়া বাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত তাদের স্মরণে স্মৃতিস্তম্ভ করা হয়েছে।

শেখ হাসিনা বলেন, দেশের মানুষ সাহস দিয়েছিল বলেই নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করা সম্ভব হয়েছিল। পদ্মা সেতু নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছিল। আওয়ামী লীগ মানুষের ভাগ্য উন্নয়ন করতে এসেছে। মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে নয়। পদ্মাসেতু নিয়ে কোনো দুর্নীতি হয়নি সেটাও প্রমাণ হয়েছে। গণতন্ত্রের ধারা অব্যাহত আছে বলেই দেশ উন্নয়নের মহাসড়কে পৌঁছাতে সক্ষম হয়েছে। ২০৪১ সালে মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে। বাংলাদেশের অগ্রগতি আর কেউ থামাতে পারবে না।
প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমরা যে এত বছর কাজ করলাম, মানুষের উপকার করলাম, যার ফলে মানুষ আমাদেরকে ভোট দিচ্ছে। জনগণের আস্থা-বিশ্বাস আমরা পাচ্ছি। আমাদের কাজের মধ্য দিয়ে জনগণের মন জয় করেই আমরা ভোট পাচ্ছি। বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ যে নির্বাচন (বিএনপির ছেড়ে দেওয়া আসনে উপনির্বাচন) হয়ে গেল সেখানে নৌকা মার্কায় চাঁপাইনবাবগঞ্জে ২ প্রার্থী ছিল আর বগুড়ায় ১ প্রার্থী।’

Facebook Comments Box
advertisement

Posted ২:২৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar