রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি নেতা হারুনের ব্যর্থতায় নৌকার জয় : আব্দুল ওদুদ

প্রতিদিন ডেস্ক   |   বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট  

বিএনপি নেতা হারুনের ব্যর্থতায় নৌকার জয় : আব্দুল ওদুদ

বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদের গত ৪ বছরের উন্নয়ন-ব্যর্থতার কারণেই নৌকার বিজয় নিশ্চিত হয়েছে বলে জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপনির্বাচনে নবনির্বাচিত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ। বুধবার (১ ফেব্রুয়ারি) মধ্যরাতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আব্দুল ওদুদ বলেন, নৌকার এই জয় ভোটারদের, আওয়ামী লীগের এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এখানে আমার কোনো কৃতিত্ব নেই। কারণ বাংলাদেশের উন্নয়নের প্রতীক নৌকা। জনসাধারণ আমাকে ভোট দিয়ে জয়ী করেছেন। সবাইকে জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

এসময় নবনির্বাচিত এমপিকে ফুলেল শুভেচ্ছা জানান চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সারা দেশে সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় এই বিজয় নিশ্চিত করা সম্ভব হয়েছে। আমরা দুইজন এমপি মিলে ৮ মাসের অল্প সময়ের মধ্যে দলকে সংগঠিত করার পাশাপাশি জেলার উন্নয়নে কাজ করবো।

ভোটার উপস্থিতি কম হওয়ার বিষয়ে জানতে চাইলে এমপি জেসী বলেন, আপানারা জানেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াত-বিএনপি অধ্যুষিত এলাকা। তারা ভোট দিতে ভোটকেন্দ্রে যায়নি। তাই সার্বিক উপস্থিতি এরকম ছিল। তবে বঙ্গবন্ধুর সৈনিক ও নৌকার কর্মী-সমর্থকরা উৎসবমুখর পরিবেশে ভোট প্রদান করেছেন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন জানান, ১৭২টি ভোটকেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল ওদুদ পেয়েছেন ৫৯ হাজার ৬৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বহিষ্কৃত যুবলীগ নেতা সামিউল হক লিটন আপেল প্রতীকে পেয়েছেন ৫৫ হাজার ৯৮০ ভোট। এছাড়াও টেলিভিশন প্রতীকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) মনোনীত প্রার্থী মো. কামরুজ্জামান খাঁন পেয়েছেন ৪ হাজার ৪০ ভোট। এই আসনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে দলীয় সিদ্ধান্তে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ পদত্যাগ করায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। বুধবার ( ১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল সাড়ে ৪টায়।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar