রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদিতে আরো দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

প্রতিদিন ডেস্ক   |   বুধবার, ২২ জুন ২০২২ | প্রিন্ট  

সৌদিতে আরো দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

পবিত্র হজ পালনের জন্য সৌদি আরবে গিয়ে আরো দুই বাংলাদেশি মারা গেছেন। এ নিয়ে বুধবার (২২ জুন) পর্যন্ত সৌদি আরবে মোট ছয় বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২১ জুন) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্কের হজের প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

জানা যায়, মারা যাওয়া এক হজযাত্রীর নাম মো. আব্দুল জলিল খান (৬২)। তার বাড়ি রংপুরের পীরগাছা। তিনি স্থানীয় সময় মঙ্গলবার (২১ জুন) রাতে মদিনার মসজিদে নববীর ৩৮ নং গেটের কাছাকাছি রিয়াজুল জান্নাহ’য় প্রবেশের সময় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর- BX0552614। তিনি বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি আরবে যান। আরেক হজযাত্রী হলেন বিউটি বেগম (৪৭)। তিনি ঢাকার কোতোয়ালির বাসিন্দা। তিনি স্থানীয় সময় মঙ্গলবার (২১ জুন) ভোরে মদিনার কিং ফাহাদ হাসপাতালে ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর- EA0009584। তিনিও বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি আরবে যান।

সৌদি আরবের মক্কায় বাংলাদেশ হজ অফিস জানায়, এ পর্যন্ত মারা যাওয়া ছয় বাংলাদেশি হজযাত্রীর মধ্যে চারজন পুরুষ এবং দুইজন নারী। তাঁদের মধ্যে চারজনের মৃত্যু মক্কায় এবং দুজন মদিনায় মারা গিয়েছেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এ বছর সরকারি ব্যবস্থাপনায় চার হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জনসহ সর্বমোট ৫৭ হাজার ৫৮৫ জন পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব যাওয়ার সুযোগ পাচ্ছেন।

মঙ্গলবার (২১ জুন) পর্যন্ত ৭৮টি ফ্লাইটে সৌদি আরবে পৌঁছেছেন ২৮ হাজার ৩০৯ জন। তাঁদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ৩৮৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ২৪ হাজার ৯২৪ জন গিয়েছেন। হজযাত্রীদের সৌদি আরব পৌঁছে দিতে গত ১৭ জুন পর্যন্ত ৪৮টি ফ্লাইট পরিচালিত হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৬ অপরাহ্ণ | বুধবার, ২২ জুন ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar