শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদেশিদের ষড়যন্ত্র কাজে আসবে না : পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন

প্রতিদিন ডেস্ক   |   বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০২৩ | প্রিন্ট  

বিদেশিদের ষড়যন্ত্র কাজে আসবে না : পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন

বাংলাদেশ ধ্বংস করার জন্য বিদেশিদের ষড়যন্ত্র কাজে আসবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। দেশ ধ্বংস হোক সেটা বিএনপিও চাইবে না বলে বিশ্বাস মন্ত্রীর। বুধবার (১৬ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ে কয়েকজন সাংবাদিকের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা শক্ত অবস্থানে আছি। শক্ত অবস্থানে থাকলে বিদেশি ষড়যন্ত্র কাজে লাগবে না। আমরা যদি দেশবাসী ঐক্যবদ্ধ থাকি, কোনো ষড়যন্ত্রেই এখানে কাজ হবে না।

তিনি বলেন, ষড়যন্ত্র সেখানে কাজে লাগে যেখানে আভ্যন্তরীণ সংঘাত থাকে। আমাদের দেশে আভ্যন্তরীণ সংঘাত খুব কম। সুতরাং এখানে কিছু হবে না। আমরা দেশটা ধ্বংস করতে চাই না। আর বিএনপিও চাইবে না দেশটা ধ্বংস হোক।

আলাপকালে আফগানিস্তান, সিরিয়া ও লিবিয়ার প্রসঙ্গ টানেন মোমেন। তিনি বলেন, যেখানে এগুলো হয়েছে (আভ্যন্তরীণ সংঘাত), মানুষের জন্য অমঙ্গল ডেকে নিয়ে এসেছে। বিএনপিও এটা চাইবে না। আমার বিশ্বাস, তারাও একটা গণতান্ত্রিক প্রসেসে আসবে। তারা যদি গণতন্ত্রে বিশ্বাস করে, নিশ্চয়ই তারা গণতান্ত্রিক প্রক্রিয়ায় চেষ্টা করবে।

বিএনপি তাদের অতীতের ভুল বুঝতে পারবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ২০১৮ সালের নির্বাচনে বিএনপির এক সিটের জন্য দুই থেকে তিনজন প্রার্থিতা করেছে। এবার তারা তাদের ভুল বুঝবে। এক সিটের জন্য একজন প্রার্থী দেবে। তাহলে তাদের অবস্থান আরও ভালো হবে। গণতন্ত্রে বিশ্বাস রাখলে তারা নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেবে।

এবারের সংসদ নির্বাচন স্বচ্ছ ও সুন্দর হবে বলে মন্তব্য করেন ড. মোমেন।

সম্প্রতি ভারতের হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের বড় দুই রাজনৈতিক দলের বিপরীতমুখিতার কারণে সামরিক শাসনের উত্থান হতে পারে- বিষয়টি উড়িয়ে দিয়ে মোমেন বলেন, এটা আমি মনে করি না। এটা আমি বলতে পারব না। গ্রাউন্ড রিয়ালিটি হচ্ছে, বিএনপি বড় বড় মিটিং করে। শুনেছি ওরা টাকা দেয়, লোক আসে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar