সোমবার ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইতালি ছেড়ে সৌদির কোচ হলেন মানচিনি

স্পোর্টস ডেস্ক:   |   সোমবার, ২৮ আগস্ট ২০২৩ | প্রিন্ট  

ইতালি ছেড়ে সৌদির কোচ হলেন মানচিনি

ইতালি জাতীয় ফুটবল দলের প্রধান কোচের চাকরি ছেড়ে সৌদি আরবের জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্ব নিয়েছেন রবার্তো মানচিনি। আগস্টের দ্বিতীয় সপ্তাহে আচমকাই ইতালি ফুটবল দলের প্রধান কোচের চাকরি ছেড়ে দেন মানচিনি। গুঞ্জন ছিল সৌদি আরবের কোচ হতে যাচ্ছেন তিনি। সেই গুঞ্জন সত্যি করে সৌদি ফুটবল দলের দায়িত্ব নিলেন রবার্তো মানচিনি।

৫৮ বছর বয়সী এই ইতালিয়ান ২০২৭ পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছেন। ইতালিয়ান সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বছরে আড়াই কোটি ইউরো বেতন দেওয়া হবে তাকে।
২০১৮ সালে ইতালির কোচের দায়িত্ব নিয়েছিলেন মানচিনি। দুই বছর পর তার অধীনেই ইউরো চ্যাম্পিয়ন হয় আজ্জুরিরা। টানা ৩৭ ম্যাচ অপরাজিত থেকে বিশ্বরেকর্ডও গড়ে। কিন্তু তারপরও খেলতে পারেনি ২০২২ বিশ্বকাপে।

সৌদি আরবের ডাগআউটে মানচিনির অভিষেক হবে আগামী ৮ সেপ্টেম্বর কোস্টারিকার বিপক্ষে। চার দিন পর দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে তার শিষ্যরা। দুটো ম্যাচই অনুষ্ঠিত হবে নিউক্যাসলের সেন্ট জেমস পার্কে।

সৌদি আরব ও ইতালি জাতীয় দলের আগে ইতালির ক্লাব ফিওরেন্তিনা, লাৎসিও ও ইন্টার মিলান, তুরস্কের গ্যালাতাসারে, রাশিয়ার জেনিত সেন্ট-পিটার্সবার্গ এবং ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটিকে কোচিং করিয়েছিলেন মানচিনি। ২০১২ সালে তার অধীনে খেলেই প্রথম প্রিমিয়ার লিগ শিরোপা জেতে সিটি।

সৌদি ফুটবল ফেডারেশনের প্রকাশ করা এক ভিডিওতে এই কোচ বলেন,‘আমি ইউরোপে ইতিহাস গড়েছি, এখন সৌদির হয়ে ইতিহাস গড়ার পালা। সৌদি আরবের কোচ পদে প্রস্তাব পেয়ে আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি।’

Facebook Comments Box
advertisement

Posted ১:০৯ অপরাহ্ণ | সোমবার, ২৮ আগস্ট ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar