রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যৌন নির্যাতনের অভিযোগ : মার্কিন গায়কের রবার্ট কেলির ৩০ বছরের কারাদণ্ড

বিনোদন ডেস্ক:   |   শনিবার, ০২ জুলাই ২০২২ | প্রিন্ট  

যৌন নির্যাতনের অভিযোগ : মার্কিন গায়কের রবার্ট  কেলির ৩০ বছরের কারাদণ্ড

বিখ্যাত মার্কিন গায়ক, গীতিকার ও রেকর্ড প্রযোজক রবার্ট সিলভেস্টার কেলি। যিনি সবার কাছে আর কেলি নামেই পরিচিত। জনপ্রিয় এই শিল্পীকে ৩০ বছরের কারাদণ্ড দিয়েছেন যুক্তরাষ্ট্রের ব্রুকলিনের একটি আদালত।

কেলির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতনের অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ২৯ জুন কারাদণ্ডের আদেশ দেন আদালত। সেই সঙ্গে তাকে ১ লাখ ডলার জরিমানা করা হয়েছে। কারাদণ্ডের শেষ পাঁচ বছর তিনি প্যারোলে মুক্তি পাবেন গায়ক।

আর কেলির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ অনেক পুরোনো। নব্বই দশকেই তার বিরুদ্ধে অভিযোগ ওঠে। এরপর ২০১৮ সালে ‘হ্যাশট্যাগ মিটু’ আন্দোলনের সময় তোপের মুখে পড়েন কেলি। তার বিরুদ্ধে অনেক নারী হয়রানির অভিযোগ তোলেন। অবশেষে সেসব অভিযোগ প্রমাণিত হয়েছে।

রায় দেওয়ার সময় কেলির নির্যাতনের শিকার অনেকই আদালতে উপস্থিত ছিলেন। গত বছরের সেপ্টেম্বরেই নিউইয়র্ক সিটি আদালতের বিচারক যৌন দাসত্বের উদ্দেশ্যে পাচার ও প্রতারণার অভিযোগে গায়ককে দোষী সাব্যস্ত করেন। তার বিরুদ্ধে আনা নয়টি অভিযোগের সব কটিই তখন প্রমাণিত হয়।

রায় ঘোষণার পর কেলি আদালতে কোনো বক্তব্য দেননি। তবে তার আইনজীবী জানিয়েছেন, তারা রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

উল্লেখ্য, ১৯৮৯ সালে ‘এমজিএম’ ব্যান্ডের সদস্য থাকাকালীন পরিচিতি পান কেলি। এরপর ব্যান্ডটি ভেঙে যায়, তিনি নিজের একক ক্যারিয়ার শুরু করেন। ১৯৯২ সালে ‘বর্ন ইনটু দ্য নাইনটিজ’ নামে প্রথম অ্যালবাম মুক্তি দেন কেলি। এ পর্যন্ত তিনি ১৪টি অ্যালবাম প্রকাশ করেছেন। তার রেকর্ড বিক্রি হয়েছে ৭৫ মিলিয়নের বেশি। যার ফলে বিশ্বের সর্বোচ্চ বিক্রিত সংগীতশিল্পীদের একজন তিনি। গানের জন্য তিনটি গ্র্যামি, বারোটি বিলবোর্ড অ্যাওয়ার্ডস-সহ বহু পুরস্কার জিতেছেন কেলি।

 

Facebook Comments Box
advertisement

Posted ১২:১৯ অপরাহ্ণ | শনিবার, ০২ জুলাই ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar