সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিসি বিশ্বকাপ ফাইনালে বিসিসিআইয়ের আমন্ত্রণ পাননি সৌরভ!

স্পোর্টস ডেস্ক:   |   শনিবার, ১৮ নভেম্বর ২০২৩ | প্রিন্ট  

আইসিসি বিশ্বকাপ ফাইনালে বিসিসিআইয়ের আমন্ত্রণ পাননি সৌরভ!

ভারতীয় ক্রিকেটের মহারাজা বলা হয় সৌরভ গাঙ্গুলিকে। বিপর্যস্ত ও ভঙ্গুর একটি দলকে তিনি নতুন করে সাজিয়েছেন বলে দেশটির ক্রিকেট মহলে প্রচলিত আছে। অথচ দেশটির অন্যতম সফল এই অধিনায়ককে নাকি বিশ্বকাপের ফাইনালেই আমন্ত্রণ জানানো হয়নি। দীর্ঘ ১২ বছর পর বিশ্বকাপের ফাইনালে ভারত, তাও আবার ঘরের মাঠে। সেখানে গাঙ্গুলির আমন্ত্রণ না পাওয়ার এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

সংবাদমাধ্যম ‘সংবাদ প্রতিদিন’ বলছে, ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল দেখতে রবিবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বসবে চাঁদের হাট। তার আগে আহমেদাবাদে পা রেখেছেন সৌরভ গাঙ্গুলি। অথচ তিনিই আমন্ত্রিত নন বিশ্বকাপের মেগাফাইনালে! বিসিসিআইয়ের পক্ষ থেকে তাকে আমন্ত্রণপত্র পাঠানো হয়নি। আইসিসির মিটিংয়ে উপস্থিত থাকার লক্ষ্যে ক্রিকেট মহারাজ রয়েছেন ওই শহরে।

কলকাতার প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক গৌতম ভট্টাচার্য এক ফেসবুক পোস্টে জানিয়েছেন, ‘সৌরভ গাঙ্গুলি আমন্ত্রিত নন, অবিশ্বাস্য। কিন্তু সত্যি হচ্ছে তিনি ভারতের সবচেয়ে সফল অধিনায়কদের একজন এবং এক বছর আগেও তিনি বোর্ড প্রেসিডেন্ট ছিলেন। অথচ তাকে এখনও ফাইনালের আমন্ত্রণ পাঠানো হয়নি। আইসিসির সভায় অংশ নিতে তিনি আহমেদাবাদে গিয়েছেন। বিসিসিআইয়ের আমন্ত্রণ না পেলেও আইসিসি ও স্টার স্পোর্টস চ্যানেলের আমন্ত্রণে ধারাভাষ্য দেওয়ার কথা রয়েছে গাঙ্গুলির।’

তবে বিষয়টি ইচ্ছাকৃত নয় বলেও উল্লেখ করেন তিনি, ‘বোর্ড সেক্রেটারি জয় শাহের সঙ্গে সৌরভের বেশ ভালো সম্পর্ক। তাই বিষয়টি হয়তো কোনোভাবে অজ্ঞাতসারে ঘটে গেছে। আশা করি বিষয়টি দ্রুত সমাধান পাবে। এটি নিশ্চয়ই যোগাযোগ দূরত্বের সমস্যা এবং সম্পূর্ণ অনিচ্ছাকৃত!’

ক্রিকেটের মহারণ আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর্দা নামতে সময়ের হিসেবে আর একদিনের অপেক্ষা। এর মধ্য দিয়ে দেড় মাসের জমজমাট কর্মব্যস্ততার সূচি শেষ হতে যাচ্ছে। বহুল কাঙ্ক্ষিত সেই লড়াইয়ে শেষ পর্যন্ত টিকে আছে সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও দু’বারের শিরোপাধারী ভারত। দল দুটি রবিবার দুপুর আড়াইটায় আহমেদাবাদে হাইভোল্টেজ ফাইনালে মুখোমুখি হবে। ইতোমধ্যে দুটি দলই ভেন্যুটিতে শেষ সময়ের প্রস্তুতি সারছে।

চলতি আসরে রেকর্ড অষ্টমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠেছে অজিবাহিনী। বিশ্বক্রিকেটের সবচেয়ে সফল দলটি এর আগে ১৯৮৭, ১৯৯৯, ২০০৩, ২০০৭ এবং ২০১৫ বিশ্বকাপের শিরোপা জিতেছিল। অন্যদিকে, ১৯৮৩, ২০০৩ এবং ২০১১ সালের পর চতুর্থ ফাইনালে উঠেছে ভারত।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪০ অপরাহ্ণ | শনিবার, ১৮ নভেম্বর ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar