সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কলকাতায় চার ঘণ্টা যাত্রীদের আটকে রেখে ঢাকায় ফিরল বিমান

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৯ জুলাই ২০২২ | প্রিন্ট  

কলকাতায় চার ঘণ্টা যাত্রীদের আটকে রেখে ঢাকায় ফিরল বিমান

যান্ত্রিক ত্রুটির কারণে কলকাতা থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে চার ঘণ্টা আটকে ছিলেন যাত্রীরা।

সোমবার কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে এই ঘটনা ঘটে।

জানা গেছে, স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে ফ্লাইটটি ছাড়ার সময় নির্ধারিত ছিল। সব যাত্রী ওঠার পর একপর্যায়ে পাইলট ঘোষণা করেন- ‘যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইটটি উড্ডয়নে বিলম্ব হবে।’
প্রায় এক ঘণ্টা পর ফের ফ্লাইট উড্ডয়নের জন্য উদ্যোগ নেওয়া হয়। কিন্তু তখনও যান্ত্রিক দুটির কারণে সে বিমান ছাড়া সম্ভব হয়নি। সে সময় উড়োজাহাজে মোট ১৬০ জন যাত্রী ছিলেন। পরে বোয়িং ৭৩৭ বিমানটি ‘পার্কিং বে’ তে নিয়ে যাওয়া হয়।

জানা গেছে, উড়োজাহাজের দরজা খোলা যাচ্ছিল না। এ কারণে বিমানবন্দরেই প্রায় ৪ ঘণ্টা আটকে ছিলেন যাত্রীরা। আরও জানা গেছে, বিমানের ভিতরের শীততাপ নিয়ন্ত্রিত যন্ত্রও ঠিকমতো কাজ না করায় কয়েকজন যাত্রী অসুস্থ হয়ে পড়েন। পরে স্থানীয় সময় রাত ১২টা ২০ মিনিটে ফ্লাইটটি নিরাপদেই বাংলাদেশের উদ্দেশে উড্ডয়ন করে।

ফ্লাইটের একজন যাত্রীর নাম শওকত হোসেন। তিনি গণমাধ্যমকে জানান, “গ্রাউন্ড ইলেক্ট্রিসিটি না থাকায় এসি চলেনি। এ সময় যাত্রীদের নামতেও দেওয়া হয়নি না।”

কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরের স্টেশন ম্যানেজার গণমাধ্যমকে জানান, “ফ্লাইটটি যান্ত্রিক ত্রুটির কারণে সময় মতো ছাড়তে পারেনি। একজন যাত্রী অসুস্থ হয়ে পড়েছিলেন বলে আমরা জানতে পারি। সঙ্গে সঙ্গে প্লেনের সামনে চিকিৎসক ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়। চিকিৎসক প্লেনে ঢুকে ওই যাত্রীকে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন। পরে ফ্লাইটটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।”

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৯ জুলাই ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar