শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদ্যুৎ সংকটে সামনে কষ্টের দিন আসতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী কামাল

প্রতিদিন ডেস্ক   |   মঙ্গলবার, ১৯ জুলাই ২০২২ | প্রিন্ট  

বিদ্যুৎ সংকটে সামনে কষ্টের দিন আসতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সামনে বিদ্যুৎ সংকটের কারণে কষ্টের দিন আসতে পারে। সে কারণে মানসিক প্রস্তুতি দরকার। তবে ভয়ের কারণ নেই। সকলের সহযোগিতায় পরিস্থিতি উত্তরণ সম্ভব হবে। মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে বগুড়ার হোটেল মম ইনের কনফারেন্স রুমে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যথেষ্ট পরিমাণে বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা আমাদের আছে। তবে ইউক্রেন যুদ্ধের কারণে ডিজেল ও ফার্নেস ঘাটতি দেখা দিতে পারে। ফলে দেশে ডিজেল ও ফার্নেসভিত্তিক পাওয়ার প্ল্যান্টগুলো চালানো সম্ভব নাও হতে পারে। এই কারণে সৃষ্ট বিদ্যুৎ সংকট পরিস্থিতি মাথায় রেখে এখন থেকেই বিদ্যুৎ সাশ্রয়মূলক পদক্ষেপ নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, উন্নয়ন অব্যাহত রাখতে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে হবে। ফেসবুকে বিতর্কিত পোস্ট ও গুজব ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা থেকে বিরত না হলে আইনশৃঙ্খলা বাহিনী অ্যাকশনে যাবে। নড়াইলের ঘটনায় সুষ্ঠু পদক্ষেপ নিতে সক্ষম হয়েছি। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী এখন যথেষ্ট সক্ষম। তাই ষড়যন্ত্র করে কারও পার পাওয়ার সুযোগ নেই। ফেসবুকে পোস্ট দেখে কেউ আইনশৃঙ্খলার অবনতি ঘটাবেন না। কাউকে ভাঙচুরে সহায়তা করবেন না, কাউকে উৎসাহিত করবেন না।

টিএমএসএসের নির্বাহী পরিচালক অধ্যাপক ড. হোসনে আরা বেগমের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমান। উপস্থিত ছিলেন বগুড়া-৭ আসন সংসদ সদস্য রেজাউল করিম বাবলু, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু প্রমুখ।

সুধী সমাবেশের পর স্বরাষ্ট্রমন্ত্রী মম ইন ইকো পার্ক পরিদর্শন করেন এবং টিএমএসএস মেডিকেল কলেজে একটি অক্সিজেন পাওয়ার প্ল্যান্টের উদ্বোধন করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ জুলাই ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar