বুধবার ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটবল ফেডারেশনে সরকারের হস্তক্ষেপ : ফিফার নিষেধাজ্ঞায় পড়তে পারে স্পেন

স্পোর্টস ডেস্ক:   |   শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | প্রিন্ট  

ফুটবল ফেডারেশনে সরকারের হস্তক্ষেপ : ফিফার নিষেধাজ্ঞায় পড়তে পারে স্পেন

স্পেনের ফুটবলে অস্থিরতা চলছে কয়েক মাস ধরেই। গত বছর চুমু–কাণ্ডের জেরে স্পেন ফুটবল ফেডারেশন (আরএফইএফ) প্রধানের পদ হারান লুইস রুবিয়ালেস। সম্প্রতি দুর্নীতির অভিযোগে আটকও হন তিনি। আরএফইএফের এসব কাণ্ডে একটি বিশেষ কমিটি গঠনের ঘোষণা দিয়েছে স্পেন সরকার।

দেশটির জাতীয় ক্রীড়া পরিষদ (সিএসডি) জানিয়েছে, ‘ফেডারেশনে চলমান সংকট ও স্পেনের স্বার্থ রক্ষায়’ সরকার কমিটি গঠন করেছে, যা নতুন নির্বাচন পর্যন্ত দায়িত্ব পালন করবে। ফুটবল ফেডারেশনে সরকারের এমন হস্তক্ষেপে ফিফার নিষেধাজ্ঞায় পড়তে পারে স্পেন।

সিএসডি বিবৃতিতে বলেছে, ‘আরএফইএফ যে গুরুতর পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে, তা ঠিক করতে এবং সংস্থাটির পুনর্জাগরণ ঘটাতে স্পেন সরকার কমিটি গঠনের সিদ্ধান্তটি নিয়েছে। ফেডারেশনের তত্ত্বাবধান, স্বাভাবিকীকরণ ও প্রতিনিধিত্বের জন্য এই কমিশনের নেতৃত্বে থাকবেন স্বীকৃত মর্যাদাবান স্বতন্ত্র ব্যক্তিরা।’

ফিফার নিয়মে, কোনো দেশের ফুটবল ফেডারেশনে তৃতীয় পক্ষের হস্তক্ষেপ অবৈধ। এ ধরনের ঘটনায় সংশ্লিষ্ট দেশকে নিষেধাজ্ঞা দেওয়া হয়। ফিফা এবং ইউরোপের ফুটবল কর্তৃপক্ষ উয়েফা জানিয়েছে, স্পেন ফুটবল ফেডারেশনের ‘পরিস্থিতি মূল্যায়ন করা হচ্ছে’।

ফিফা ও উয়েফা এক যৌথ বিবৃতিতে বলেছে, ‘সিএসডির তথাকথিত তত্ত্বাবধান, স্বাভাবিকীকরণ ও প্রতিনিধিত্ব কমিশন আরএফইএফের স্বাধীনভাবে ও সরকারি হস্তক্ষেপ ছাড়াই কার্যাবলি পরিচালনার বাধ্যবাধকতাকে প্রভাবিত করতে পারে। ফিফা এবং উয়েফা পরিস্থিতি মূল্যায়ন করতে অতিরিক্ত তথ্য চাইবে।’

Facebook Comments Box
advertisement

Posted ৮:২৫ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar