বুধবার ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবের বেটউইনার শুভেচ্ছাদূত ইস্যু : রুদ্ধদ্বার বৈঠকে বিসিবি

স্পোর্টস ডেস্ক:   |   বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২ | প্রিন্ট  

সাকিবের বেটউইনার শুভেচ্ছাদূত ইস্যু : রুদ্ধদ্বার বৈঠকে বিসিবি

সাকিব আল হাসানকে রেখেই করা হবে এশিয়া কাপের স্কোয়াড? নাকি তাকে বাদ দিয়ে? এ নিয়ে ধানমন্ডির বেক্সিমকো অফিসে রুদ্ধদ্বার বৈঠকে বসেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কয়েকজন ঊর্ধ্বতন কর্তা। যেখানে উপস্থিত আছেন খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এই বৈঠকে সাকিবের ভবিষ্যৎ নিশ্চিত হতে পারে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে গুরুত্বপূর্ণ এ বৈঠক শুরু হয়। বিসিবি সভাপতির সঙ্গে বৈঠকে আছেন ক্রিকেট অপারেশন্স কমিটর চেয়ারম্যান জালাল ইউনুস এবং বিসিবি পরিচালক মাহবুব আনাম ও এনায়েত হোসেন সিরাজ। এ ছাড়া প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এবং বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী এই বৈঠকে আছেন।

এশিয়া কাপের দল ঘোষণার ডেডলাইন শেষ হবে আজ বৃহস্পতিবার। বিসিবি চাইছে সাকিবের বিষয়টি সুরাহা করেই আজ দল দিয়ে দিতে। সাকিব চুক্তি থেকে না সরলে তাকে ছাড়াই দল দিতে পারে। সেক্ষেত্রে অধিনায়কত্ব ফিরে পেতে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ।

সমস্যাটা মূলত তৈরি হয়েছে বেটউইনার ইস্যুতে। ক্রিকেটসহ সবধরনের খেলার সংবাদ প্রকাশ করে ‘বেটউইনার’ নিউজ ডটকম। নতুন ক্রীড়াভিত্তিক এই নিউজ সাইটের শুভেচ্ছা দূত হিসেবে যুক্ত হয়েছেন সাকিব। কোনো ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটের শুভেচ্ছা দূত হিসেবে দায়িত্ব পালন করা খারাপ কিছু নয়। তবে বিপত্তি হচ্ছে, বেটউইনার নিউজ বেটউইনার ডট কমের অঙ্গ প্রতিষ্ঠান। যা অনলাইনে জুয়া খেলার একটি মাধ্যম।

এদিকে, আগামী বিপিএলে ফ্র্যাঞ্চাইজি চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড যে বিজ্ঞাপন দিয়েছে সেখানে স্পষ্ট বলা আছে, বেটিং বা জুয়া সংক্রান্ত বা এর সঙ্গে সম্পৃক্ত কোনো প্রতিষ্ঠান ফ্র্যাঞ্চাইজির মালিকানা পাবে না। কিন্তু বোর্ডের চুক্তিবদ্ধ খেলোয়াড় হয়েও সাকিব এমন একটি প্রতিষ্ঠানে সঙ্গে বাণিজ্যিক চুক্তি করেছেন। এজন্য এই অলরাউন্ডারকে নোটিশ পাঠিয়েছে বিসিবি।

বোর্ড চাইছে নিজেদের ভাবমূর্তি রক্ষা করতে এবং সাকিব যে ‘ভুল’ পথে পা বাড়িয়েছেন, সেখান থেকে তাকে ফিরিয়ে আনতে। এজন্য তার সঙ্গে আলোচনা হয় কয়েকদফা। বোর্ড সূত্রে জানা গেছে, আনুষ্ঠানিকভাবে মঙ্গলবার ছিল সাকিবের সেই সিদ্ধান্ত জানানোর শেষ সময়। কিন্তু বুধবার রাত পর্যন্ত সাকিবের থেকে কোনো সাড়া পায়নি বিসিবি।

এজন্য আজ (১১ আগস্ট) দুপুর পর্যন্ত সাকিবের সিদ্ধান্তের অপেক্ষায় ছিল ক্রিকেট বোর্ড। বোর্ডের আরেকটি সূত্র জানিয়েছে, সাকিবকে নিয়ে এবং সাকিবকে ছাড়া দুটি দল প্রস্তুত করে রেখেছেন নির্বাচকরা।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar