শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গোটা দেশে ভয়ঙ্কর নারকীয় পরিবেশ সৃষ্টি করেছে সরকার : রিজভী

প্রতিদিন ডেস্ক   |   রবিবার, ২১ আগস্ট ২০২২ | প্রিন্ট  

গোটা দেশে ভয়ঙ্কর নারকীয় পরিবেশ সৃষ্টি করেছে সরকার : রিজভী

নিশি রাতের আওয়ামী সরকার এক যুগেরও বেশি সময় ধরে তাদের অবৈধ ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির আহমেদ রিজভী। তিনি বলেন, ক্ষমতায় টিতে থাকতে সরকার গুম, খুন, বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের মাধ্যমে গোটা দেশে ভয়ঙ্কর এক নারকীয় পরিবেশ সৃষ্টি করেছে। রবিবার (২১ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন রিজভী।

বিএনপির এ নেতা বলেন, মিথ্যার পূজারী আওয়ামী লীগ সরকারের মন্ত্রীরা বলেন, দেশে গুম হয় না। গুম বলে কোনো শব্দ নেই। তাহলে এতগুলো মানুষ গেলো কোথায়? সুইডেন ভিত্তিক নিউজ পোর্টাল নেত্র নিউজের অনুসন্ধানী ভিডিও প্রতিবেদন ‘আয়নাঘর’ নারকীয় এক গোপন সরকারি গুম কেন্দ্রের সন্ধান পেয়েছে। যেখানে দিনের পর দিন, মাসের পর মাস, বছরের পর বছর গুমের শিকার বন্দীদের আটক রেখে নির্যাতন করা হয়।

তিনি বলেন, মাফিয়া সরকারের গুম বাহিনীর সঙ্গে সম্পৃক্ত হুইসেল ব্লোয়ারদের দেওয়া তথ্য ওই বন্দীশালার দুই বেঁচে যাওয়া বন্দীর জবানবন্দীর ভিত্তিতে করা এই প্রতিবেদনে টর্চার ও ডিটেনশন সেল আয়নাঘর নামের অন্ধকার ঘরের লোমহর্ষক বিবরণ গা শিউরে ওঠে। গুমের নির্মম শিকার এই হতভাগ্যরা আপনার, আমার মতোই এ সমাজের মানুষ। একদিন হুট করে মানুষগুলো হারিয়ে যায়, আর আয়নাঘরের দেওয়ালে দেওয়ালে লিখে রাখে বাঁচার আর্তনাদ!

রিজভী বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান শনিবার (২০ আগস্ট) বলেছেন, শেখ হাসিনার আয়নাঘর গুড়িয়ে দিয়ে গণভবন উদ্ধার করা এখন সময়ের দাবি। এই দাবি বাস্তবায়ন করে গুম খুনের হোতাদের বিচার করতে রাজপথে নেমেছে দেশের মানুষ। মানবতাবিরোধী সরকারের পতন কেউ রুখতে পারবে না।

তিনি আরও বলেন, নতজানু পররাষ্ট্রমন্ত্রী এমনভাবে প্রকাশ্যে হাটে হাঁড়ি ভাঙার পর সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাহেব এই সত্য ঢাকতে মিথ্যাচার করেন। কিন্তু গত শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন তার বক্তব্য নিয়ে সমালোচনা নাকচ করে দিয়ে আবারও বলেছেন, তিনি ভুল কিছু বলেননি। যা বলার তিনি জেনে বুঝে দায়িত্ব নিয়েই বলেছেন। কারণ, তাকে এটা নিয়ে তদবিরের দায়িত্ব শেখ হাসিনাই দিয়েছেন। তিনি সেপ্টেম্বর ভারত যাচ্ছেন ক্ষমতায় থাকার ধর্না দিতে। আব্দুল মোমেন তার পটভূমি রচনা করে এসেছেন। এখন দলটির নেতা ও মন্ত্রীরা বলছেন তিনি (মোমেন) আওয়ামী লীগের কেউ না!

তাহলে তিনি সিলেট মহানগর থেকে এমপি হয়েছেন কোন দলের টিকিটে? ওবায়দুল কাদের অনুমোদিত সিলেট মহানগর আওয়ামী লীগের এক নম্বর সদস্য কে? দেশবাসীসহ আমরা সকলেই জানি তিনি এ কে আব্দুল মোমেন। মোমেন ব্যক্তিগতভাবে ওই বক্তব্য দেননি। তিনি পররাষ্ট্রমন্ত্রীর পদটি ব্যবহার করেই বক্তব্য দিয়েছেন।

নেত্রকেণা জেলাধীন কলমাকান্দা উপজেলা খারনৈ ইউনিয়নের ওয়ার্ড বিএনপির সম্মেলন আওয়ামী লীগ ও যুবলীগের লোকজনের হামলার বিষয়টিও সংবাদ সম্মেলনে তুলে ধরে বিএনপির যুগ্ম মহাসচিব। এ ঘটনায় যারা আহত হয়েছেন এবং পুলিশ যে বিএনপি নেতাদের গ্রেফতার করেছে তাদের নাম উল্লেখ করেন রিজভী। বলেন, আমি এ ঘটনায় আহতদের আশু সুস্থতা কামনা করছি এবং গ্রেফতারকৃত নেতৃবৃন্দদের মুক্তির জোর দাবি করছি। এছাড়াও কারাগারে আটক ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের আহ্বায়ক পাভেল শিকদার, বংশাল থানা বিএনপি নেতা ইয়াকুব সরকার, তিতুমীর কলেজের সাবেক ভিপি মো. হানিফসহ আটককৃত সকল নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি করেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ১:১৩ অপরাহ্ণ | রবিবার, ২১ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar