মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা সফরে জাতিসংঘ মহাসচিবের মিয়ানমার বিষয়ক দূত নোয়েলিন হেইজার

প্রতিদিন ডেস্ক   |   সোমবার, ২২ আগস্ট ২০২২ | প্রিন্ট  

ঢাকা সফরে জাতিসংঘ মহাসচিবের মিয়ানমার বিষয়ক দূত নোয়েলিন হেইজার

চারদিনের সফরে ঢাকায় যাচ্ছেন জাতিসংঘের মহাসচিবের মিয়ানমার বিষয়ক বিশেষ দূত নোয়েলিন হেইজার। এ সফরে তিনি রোহিঙ্গা পরিস্থিতি সরেজমিনে দেখতে কক্সবাজারে স্থাপিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, সোমবার (২২ আগস্ট) দুপুরের দিকে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে নোয়েলিন হেইজারের। এছাড়া রোহিঙ্গা সংকটের পাঁচ বছর পূর্তি উপলক্ষে আগামী ২৫ আগস্ট পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত একটি অনুষ্ঠানেও তিনি অংশ নেবেন।

সফরের শুরুতে নোয়েলিন হেইজার পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করবেন। ওইদিন রাতে হেইজার পররাষ্ট্র সচিবের আমন্ত্রণে নৈশভোজে অংশ নেবেন। সফরের দ্বিতীয় দিন তিনি কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন। সেখানে হেইজার রোহিঙ্গা শরণার্থীদের কাছ থেকে তাদের জীবনমান এবং দুঃখ-দুর্দশার কথা শুনবেন। একই দিন তিনি রিফিউজি, রিলিফ অ্যান্ড রিপাট্রিয়েশন কমিশনারের (ত্রিপলআরসি) সঙ্গে বৈঠক করবেন।

পরদিন হেইজার ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন এবং বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত বাড়ি ঘুরে দেখবেন। একই দিন তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সফরের শেষ দিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এরপর তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের আয়োজনে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে রোহিঙ্গা সংকটের পাঁচ বছর পূর্তি উপলক্ষে একটি আলোচনা অনুষ্ঠানে যোগ দেবেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:২০ অপরাহ্ণ | সোমবার, ২২ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar