বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন

প্রতিদিন ডেস্ক   |   সোমবার, ২৯ আগস্ট ২০২২ | প্রিন্ট  

সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন

অবৈধ সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (২৯ আগস্ট) হাইকোর্টের একটি বেঞ্চ দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন বাতিলের আবেদনের অনুমতি দেয়।

গত ২২ আগস্ট জামিনে মুক্ত হওয়ার তিন দিন পর ২৬ আগস্ট প্রকাশ্যে এসে রাজপথে মহড়া দিয়েছেন যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ২৭ আগস্ট দুপুরে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে যান তিনি। তার গাড়ির সামনে ছিল মোটরসাইকেলের বহর। সম্রাট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে সাংবাদিকদের তিনি বলেন, ‘আমার রক্তে রাজনীতি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমার রাজনৈতিক অভিভাবক। তিনি যে নির্দেশনা দেবেন, সেটিই করব।’

সম্রাটের আসার খবরে ঢাকা শহরের বিভিন্ন অংশ থেকে খণ্ড খণ্ড মিছিল ধানমন্ডি ৩২ নম্বরে জড়ো হয়। এতে ছুটির দিনেও রাসেল স্কয়ারসহ আশপাশের সড়কে যানজট দেখা দেয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে দুদকের করা মামলায় তার বিরুদ্ধে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। মামলাটি তদন্ত করে ২০২০ সালের ২৬ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। অভিযোগপত্রে সম্রাটের বিরুদ্ধে ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১২:১৮ অপরাহ্ণ | সোমবার, ২৯ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar