বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় পারফরম্যান্স : টাকা ফেরত চেয়ে নোরা ফাতেহিকে আইনি নোটিশ

বিনোদন ডেস্ক:   |   সোমবার, ১০ অক্টোবর ২০২২ | প্রিন্ট  

ঢাকায় পারফরম্যান্স : টাকা ফেরত চেয়ে নোরা ফাতেহিকে আইনি নোটিশ

ঢাকা থেকে আইনি নোটিশ পাঠানো হয়েছে বলিউডের নোরা ফাতেহিকে। এমনটাই জানিয়েছেন মিরর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শাজাহান ভূঁইয়া সাজু। পাশাপাশি আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে সে বার্তায়।

গত সেপ্টেম্বরে ঢাকায় আসার কথা ছিলো নোরার। এ জন্য বাংলাদেশের মিরর গ্রুপ থেকে ১৫ লাখ রুপি অ্যাডভান্স নিয়েছিলেন তিনি। কিন্তু সংস্কৃতি মন্ত্রণালয়ের অনুমতি না পাওয়ায় নোরা আসতে পারেননি। পরে সেই অ্যাডভান্স (১৫ লাখ রুপি) ফেরত দেয়ার ব্যাপারে যোগাযোগ করা হলেও নোরার তরফ থেকে কোনো জবাব আসেনি। এজন্য তাকে লিগ্যাল নোটিশ পাঠানো হলো।

রবিবার (৯ অক্টোবর) বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আমিনুল ইসলাম রাসেলের মাধ্যমে ইমেইলে প্রেরিত নোটিশের কারণ দুটি। একটি অ্যাডভান্স নেওয়া টাকা ফেরত চাওয়া। টাকা ফেরত না দিলে ঢাকার অন্য কোনো ইভেন্টে অংশ না নেওয়ার অনুরোধ।

নোটিশে বলা হয়, গত সেপ্টেম্বরে মিরর ম্যাগাজিন আয়োজিত ঢাকার একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল নোরা ফাতেহির। সে জন্য মিরর গ্রুপের পক্ষ থেকে ১৫ লাখ রুপি অ্যাডভান্স করা হয় তাকে। কিন্তু সংস্কৃতি মন্ত্রণালয়ের অনুমতি না পাওয়ায় নোরা সেই ইভেন্টে অংশ নিতে পারেননি। এরপর সেই অ্যাডভান্স (১৫ লাখ রুপি) ফেরত দেয়ার ব্যাপারে যোগাযোগ করা হলেও নোরার তরফ থেকে কোনো জবাব আসেনি। এ অবস্থায় নতুন আরেকটি অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য নোরার ঢাকায় আসার ঘোষণা ‘মিরর গ্রুপ’র জন্য অসম্মানজনক বলে জানানো হয়।

তবু অপেক্ষায় ছিল আয়োজক প্রতিষ্ঠান। তবে অপেক্ষার বাঁধ ভাঙে আবারও নোরার ঢাকা আগমনের খবরে। মিরর সংশ্লিষ্টরা জানতে পারেন, এই বলিউড সেনসেশন আগামী নভেম্বরে ‘গ্লোবাল অ্যাসিভার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা আসছেন। মূলত এই ইস্যুকে সামনে রেখেই প্রতিষ্ঠানটি ঢাকা থেকে লিগ্যাল নোটিশ পাঠায় মুম্বাইয়ে নোরার ঠিকানায়।
নোটিশের কপি দেখিয়ে মিরর গ্রুপের প্রধান শাজাহান ভূঁইয়া সাজু বলেন, ‘আইনি নোটিশের মাধ্যমে আমাদের অর্থ ফেরত দিতে বলা হয় নোরাকে। সেটি পরিশোধের আগে নভেম্বরে নোরা ফাতেহিকে ঢাকার অনুষ্ঠানটিতে যোগ না দেওয়ার অনুরোধও করা হয়।’

গত বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাতে এক ভিডিও বার্তায় নোরা ফাতেহি জানান, ‘গ্লোবাল অ্যাচিভার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে তিনি ঢাকা আসছেন। রাজধানীর একটি কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে নাচবেন নোরা। অনুষ্ঠানে পুরস্কার বিতরণও করবেন ‘দিলবার’ কন্যা।

ভিডিওবার্তায় তিনি বলেন, ১৮ নভেম্বর তিনি ঢাকা আসছেন। এ সময় আয়োজকদের প্রশংসা করেন তিনি। সেই সঙ্গে বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আপনাদের সঙ্গে দেখা করার জন্য আমি মুখিয়ে আছি।’

উল্লেখ্য, এবারের ফিফা ফুটবল বিশ্বকাপ থিম সং ‘লাইট দ্য স্কাই’ গানে নোরা ফাতেহির নাচ-গানের ঝলক দেখা গেছে। ফুটবল বিশ্বকাপে ভারতের একমাত্র প্রতিনিধি তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩২ অপরাহ্ণ | সোমবার, ১০ অক্টোবর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar