শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারত খেললে চাপে থাকে আইসিসি : আফ্রিদি

স্পোর্টস ডেস্ক:   |   শুক্রবার, ০৪ নভেম্বর ২০২২ | প্রিন্ট  

ভারত খেললে চাপে থাকে আইসিসি : আফ্রিদি

টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ভারতের কাছে বাংলাদেশের হেরে যাওয়ার পর থেকে বিতর্ক যেন থামছেই না। ভেজা আউট ফিল্ডে সাকিবদের খেলতে ‘বাধ্য করা’ এবং কোহলির ‘ফেক ফিল্ডিং’ নিয়ে দেশীয় গণমাধ্যম ছাড়াও আন্তর্জাতিক সংবাদমাধ্যমে সমালোচনা চলছে।

বাংলাদেশ ব্যাটিংয়ের সময় ৭ ওভার শেষে যখন বৃষ্টি নামে, খেলা বন্ধ হয়ে গেলে ডাকওয়াথ-লুইস পদ্ধতিতে ১৭ রানে জিতে যেত বাংলাদেশ। বৃষ্টি নামার আগে লিটন দাসের ঝড়ে বাংলাদেশ কোনো উইকেট না হারিয়ে করেছিল ৭ ওভারে ৬৬ রান। আর বৃষ্টির পর ৯ ওভারে বৃষ্টি আইনে বাংলাদেশের প্রয়োজন ছিল ৮৫ রান। তবে শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে তুলেছে ৭৯ রান। শেষমেশ বাংলাদেশ হারে ৫ রানে।

তবে ভারতের বিপক্ষে বাংলাদেশের হারে সেমিফাইনালের দৌড়ে আরও পিছিয়ে পড়েছে পাকিস্তান। তাই পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা এ ঘটনা নিয়ে বেশ সরব। পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদি তো বলেই দিয়েছেন ভারতকে সেমিফাইনালে তুলতে চায় আইসিসি।
পাকিস্তানের সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, আমার মনে হয়, ভারতের দিকে পক্ষপাত ছিল আইসিসির। তারা ভারতের সেমিফাইনালে যাওয়া নিশ্চিত করতে চেয়েছে।

বৃষ্টি থামার পর খুব দ্রুতই মাঠে খেলা গড়িয়েছে বলেও মনে করেন তিনি। আফ্রিদি বলেন, আমি জানি কী হয়েছিল। এত সময় ধরে বৃষ্টি হয়েছে, কিন্তু বৃষ্টি থামার পরই খেলা খুব দ্রুতই শুরু হয়েছে। ভারত খেললে আইসিসি চাপে থাকে, অনেক কিছুই এর সঙ্গে জড়িয়ে আছে। তবে লিটন দারুণ খেলেছে। ইতিবাচক ক্রিকেট খেলেছে। ৬ ওভার শেষে মনে হয়েছে সামনের ২-১ ওভারে বাংলাদেশ যদি উইকেট না হারায়, তাহলে তারা ম্যাচ জিতবে। সব মিলিয়ে বাংলাদেশ দারুণ খেলেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৫ অপরাহ্ণ | শুক্রবার, ০৪ নভেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar