রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউক্রেনকে সহায়তা করা বন্ধ করে দিতে পারে ব্রিটেন!

বিশ্ব ডেস্ক   |   মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২ | প্রিন্ট  

ইউক্রেনকে সহায়তা করা বন্ধ করে দিতে পারে ব্রিটেন!

অর্থ সঙ্কটের কারণে ইউক্রেনকে দেওয়া সামরিক ও আর্থিক সাহায্যে রাশ টানতে পারে ব্রিটেন। ব্রিটিশ সংবাদপত্র দ্য সানডে টাইমসে প্রকাশিত একটি প্রতিবেদনে এ খবর প্রকাশ করা হয়েছে।

২৮ আগস্ট পত্রিকাটিতে প্রকাশিত এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, চলতি বছরের শেষেই যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনকে দেওয়া লন্ডনের সাহায্য তলানিতে পৌঁছনোর সম্ভাবনা রয়েছে।

রুশ সেনার হামলা শুরুর পর থেকে ইউক্রেনকে প্রায় ২৩০ কোটি পাউন্ড (প্রায় ২১ হাজার ৬০০ কোটি টাকা) সামরিক ও আর্থিক সাহায্য দিয়েছে ব্রিটেন।

গত ২৪ ফেব্রুয়ারি রুশ সেনার হামলা শুরুর পর থেকে এ পর্যন্ত ইউক্রেনকে এম-২৭০ মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম, ব্রিমস্টোন-১ স্বল্প পাল্লার ক্ষেপণাস্ত্র, ম্যাস্টিফ সাঁজায়া গাড়ি, এন-ল ট্যাঙ্ক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র দিয়েছে ব্রিটেন।

যুদ্ধ পরিস্থিতির মধ্যেই গত এপ্রিলে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন ইউক্রেনের রাজধানী কিয়েভে গিয়ে সেদেশের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠক করেছিলেন। এছাড়া অতি সম্প্রতি ইউক্রেনের স্বাধীনতা দিবসেও কোনো পূর্ব ঘোষণা ছাড়াই আকস্মিক কিয়েভ সফর করে জনসন।

রুশ হামলা ঠেকাতে সবরকমভাবে ইউক্রেনের পাশে দাঁড়ানোর কথাও ঘোষণা করেছিলেন জনসন।

কিন্তু ব্রিটিশ সরকারের একটি সূত্র উদ্ধৃত করে সানডে টাইমসের দাবি, মূল্যবৃদ্ধি এবং আর্থিক সঙ্কট বিদায়ী ব্রিটিশ প্রধানমন্ত্রীর সেই প্রতিশ্রুতি পালনের পথে অন্তরায় হতে চলেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১:১১ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar