শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রুশবিরোধী লড়াইয়ে ইউক্রেনকে আরও অস্ত্র দিলো সুইডেন

বিশ্ব ডেস্ক   |   বৃহস্পতিবার, ০১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট  

রুশবিরোধী লড়াইয়ে ইউক্রেনকে আরও অস্ত্র দিলো সুইডেন

রুশ সেনাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ইউক্রেনে আরও অস্ত্র সহায়তা পাঠিয়েছে সুইডেন। নতুন প্রতিরক্ষা সহায়তার প্যাকেজে আর্টিলারি রয়েছে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকভ। খবর আলজাজিরা।

বুধবার রেজনিকভ টুইটবার্তায় জানিয়েছেন, সুইডেন থেকে বড় ধরনের সুখবর। আর্টিলারি ও গোলাবারুদসহ সপ্তম সামরিক প্যাকেজ ইউক্রেনের সেনাবাহিনীকে আরও শক্তিশালী করবে।

টুইটারে সুইডিশ পররাষ্ট্র ও প্রতিরক্ষামন্ত্রীদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। এতে আরও উল্লেখ করেছেন, আমরা একসঙ্গে ইউরোপে শান্তি ও নিরাপত্তা ফিরেয়ে আনব।

সম্প্রতি সুইডিশ প্রধানমন্ত্রী মাগডালেনা অ্যান্ডারসন জানিয়েছিলেন, ইউক্রেনকে নতুন করে ৫০০ মিলিয়ন ক্রাউন (৪৬.৭৫ মিলিয়ন ডলার) সামরিক সহযোগিতা পাঠাবে সুইডেন। রাশিয়ার আক্রমণের বিরুদ্ধে ইউক্রেনের প্রতিরক্ষায় সহযোগিতার অংশ হিসেবে এ সহায়তা দেওয়া হচ্ছে।

গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে মস্কোর ভয়াবহ সামরিক অভিযান চলছে। এতে ইউক্রেনের কয়েক হাজার বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছেন। দেশ থেকে পালিয়েছেন অনেক মানুষ।

রাশিয়ার গোলাবর্ষণে ধ্বংস হয়েছে ইউক্রেনের খারকিভ, খেরসন, চেরনেহিভের বহু ঘরবাড়ি। এই সামরিক অভিযানকে অবৈধ অ্যাখ্যা দিয়ে মস্কোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করে আসছে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা শক্তিধর দেশগুলো। পাশাপাশি ইউক্রেনকে বিপুল সামরিক সহায়তা দিয়ে যাচ্ছে।

 

Facebook Comments Box
advertisement

Posted ১২:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ সেপ্টেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar