বুধবার ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টে বাংলাদেশিদের জয়জয়কার

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ৩১ মে ২০২২ | প্রিন্ট  

নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টে বাংলাদেশিদের জয়জয়কার

নিউইয়র্ক সিটির পুলিশ কর্মকর্তা সৈয়দ আলী এবং সুরঞ্জিত ডিটেক্টিভ তৃতীয় গ্রেডে পদোন্নতি পেলেন। তাছাড়া অ্যাসোসিয়েট ট্রাফিক এনফোর্সমেন্ট এজেন্ট লেভেল ১ (ট্রাফিক সুপারভাইজার) পদে পদোন্নতি লাভ করেছেন ট্রাফিক এজেন্ট রিতা আর দাস, সাইফ আলী, আফজাল এম রহমান, শহীদুল ইসলাম, এমডি এম রহমান, খোন্দকার এস সায়েম এবং মাসফিয়াত তানজিম। গত ২৭ মে সকালে নিউইয়র্ক সিটির কুইন্সে অবস্থিত পুলিশ একাডেমিতে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে পদোন্নতির সনদ তুলে দেন নিউইয়র্ক পুলিশ বিভাগের কমিশনার কিসেন্ট সিওয়েল। অনুষ্ঠানে উপস্থিত থেকে পদোন্নতি প্রাপ্তদের অভিনন্দন জানান এনওয়াইপিডির ৬৯ প্রেসিঙ্কটের কমান্ডিং অফিসার ক্যাপ্টেন খন্দকার আব্দুল্লাহ, বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশনের (বাপার) এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট সার্জেন্ট এরশাদ সিদ্দিকী, বাপার ট্রাস্টি অফিসার রাজীব ঘোষ, বাপার সাবেক ট্রাস্টি সার্জেন্ট আলী হাসানসহ নেতৃবৃন্দ।

এদিকে, বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন করম চৌধুরী এক বিবৃতিতে পদোন্নতি প্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেছেন, ডিটেক্টিভ তৃতীয় গ্রেডের পদ পাওয়া কঠিন ও সময়সাপেক্ষ। বাংলাদেশি-আমেরিকান যারা গোয়েন্দা বিভাগে পদোন্নতি পেয়েছেন তাদের কাজ অনুকরণীয় এবং তারা আমাদের গর্ব, কমিউনিটির অহংকার। এছাড়া বাপার পক্ষ থেকে জেনারেল সেক্রেটারি লেফটেন্যান্ট প্রিন্স আলম পদোন্নতি প্রাপ্তদের অভিনন্দন জানান।

এনওয়াইপিডি এখন বাংলাদেশি-আমেরিকানদের কাছে আকর্ষণীয় একটি পেশায় পরিণত হয়েছে। বিশ্বে অন্যতম সেরা নিউইয়র্ক পুলিশে বাংলাদেশিদের জয়জয়কার উল্লেখ করে বাপা’র মিডিয়া লিয়াজোঁ ডিটেকটিভ জামিল সারোয়ার জনি জানান, বর্তমানে এনওয়াইপিডির বিভিন্ন বিভাগে ১৪৫০ জন বাংলাদেশি দায়িত্ব পালন করছেন। যার মধ্যে ৪ জন ক্যাপ্টেন, ১ জন লেফটেন্যান্ট কমান্ডার, ১০ জন লেফটেন্যান্ট, ৪০ সার্জেন্ট, ১২ জন ডিটেক্টিভ এবং পুলিশ অফিসারসহ ৪৫০ জন ইউনিফর্ম অফিসার রয়েছেন। এছাড়াও এনওয়াইপিডিতে প্রায় ১১০০ সিভিলিয়ান নিযুক্ত রয়েছেন, তারা স্কুল সেফটি এজেন্ট, ট্রাফিক এজেন্ট, স্কুল ক্রসিং গার্ড হিসাবে কর্মরত এবং সফলতার সাথে দায়িত্ব পালন করছেন।

 

 

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩১ মে ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar