রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের বর্ণাঢ্য অভিষেক

নিজস্ব প্রতিনিধি   |   মঙ্গলবার, ২৬ জুলাই ২০২২ | প্রিন্ট  

নারায়ণগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের বর্ণাঢ্য অভিষেক

৩৫ বছরের পুরনো উত্তর আমেরিকাস্থ ‘নারায়নগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশন’কে ঐক্যবদ্ধ রাখতে দৃঢ় সংকল্প ব্যক্ত করার মধ্য দিয়ে অভিষিক্ত হলেন ২০২২-২০২৩ মেয়াদের কার্যকরী কমিটি। শপথ গ্রহণের পর আরো জানানো হলো যে, এই সিটিতে নারায়নগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের উদ্যোগে স্থায়ী একটি কম্যুনিটি হলের প্রত্যাশাও পূরণ করা হবে। অনৈক্যর দোলাচল কাটিয়ে কম্যুনিটি হল প্রতিষ্ঠার এই প্রত্যয় বাস্তবায়িত করতে নারায়নগঞ্জের সকল প্রবাসীর আন্তরিক সহায়তা চেয়েছেন নেতৃবৃন্দ।

২৪ জুলাই রোববার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে আলোঝলমল গুলশান টেরেসে প্রাণের আমেজ আর হৃদয়ের উষ্ণতায় নয়া কমিটির কর্মকর্তাগণের শপথ করান সংগঠনের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান। তিনি এ সময় উল্লেখ করেন, নারায়নগঞ্জের সুমহান ঐতিহ্য আলোকে সম্প্রীতির বন্ধনকে সংহত রাখতে হবে। প্রবাস প্রজন্মকে আমাদের সংস্কৃতির সঙ্গে সম্পৃক্ত রাখতে এই সংগঠনের ভূমিকা অপরিসীম। সেভাবেই কাজ করতে হবে।

আশরাফুল হাসান বুলবুলের সাবলিল উপস্থাপনায় বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রে জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু এ অভিষেক উৎসবে প্রধান অতিথি হিসেবে স্টেট সিনেটর জন ল্যু সকলকে শুভেচ্ছা দিয়েছেন এবং কম্যুনিটিভিত্তিক যে কোন প্রয়োজনে সহযোগিতার অঙ্গিকার করেছেন। কয়েক বছর আগে ঢাকা সফরের প্রসঙ্গ টেনে জন ল্যু বলেন, নারায়নগঞ্জের কথা আমি জেনেছি। এলাকাটির ঐতিহ্য রয়েছে বাংলাদেশ নামক রাষ্ট্র প্রতিষ্ঠার সঙ্গে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি গোল্ডেন এইজ হোমকেয়ারের প্রেসিডেন্ট শাহনেওয়াজ নয়া কমিটির সার্বিক সাফল্য কামনা করেন এবং সংগঠনের যে কোন উদ্যোগে তার সহায়তা অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন।
শপথ গ্রহণের আগের পর্বে সভাপতিত্ব করেন অভিষেক উৎসবের জন্যে গঠিত কমিটির আহবায়ক মনিরুজ্জামান সেলিম। দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন অভিষিক্ত সভাপতি মোহাম্মদ মজিবর। নবউদ্যমে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে বক্তব্য দেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মনিরুজ্জামান সেলিম, সাধারণ সম্পাদক মোস্তফা জামাল টিটো, উপদেষ্টা আসাদুল বারি আসাদ, মোহাম্মদ মহসিন প্রমুখ। অসুস্থ নির্মল পালের লিখিত বক্তব্য উপস্থাপন করেন মিন্টু কুমার রয়। নিউইয়র্ক কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-৪ থেকে ডেমক্র্যাটিক পার্টির মনোনয়নের দৌড়ে অবতীর্ণ ড. মুজিবুল হক নতুন কমিটিকে অভিনন্দন জানান এবং মূলধারার রাজনীতিকে সকল নারায়নগঞ্জবাসীকে একাত্ম করার ক্ষেত্রে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

সভাপতি মোহাম্মদ মজিবর প্রাঞ্জল ভাষায় উল্লেখ করেন, ‘আমরা সবাই একজন আরেকজনের পরম স্বজন। পরম আত্মীয়ের মত বসবাস করছি। বিশেষ করে এই নিউইয়র্কে আমরা যারা দীর্ঘদিন ধরে কর্মসূত্রে অবস্থান করছি, তারা সবাই একটি পরিবারের মতো সুখ-দুখে, আনন্দ-বেদনায় সবাই যেন একই উদ্যানের পুস্পবীথি, বৃক্ষ-তরু-লতা।

সাধারণ সম্পাদক মোস্তফা জামাল টিটু বলেন, স্বপ্নের দেশ আমেরিকায় বসবাস করেও আমি সবিনয়ে বলতে চাই-আমরা যেনো আমাদের জন্মভূমি, আমাদের জেলা, আমাদের শহরকে ভুলে না যাই। যেনো হৃদয় দিয়ে বাঙালির চিরন্তন সংস্কৃতিকে বুকে লালন করে প্রবাসে সুন্দর দিনযাপন করতে পারি। এজন্যে সকলকে উদারচিত্তে এই সংগঠনের ব্যানারে ঐক্যবদ্ধ হতে হবে। সেটাই সময়ের দাবি। আলোচনার মধ্যিখানে এ অভিষেক উপলক্ষে প্রকাশিত স্মরণিকা ‘সময়’র মোড়ক উম্মোচন করা হয়। এর সম্পাদনা করেছেন তাপস কুমার সাহা। নারায়নগঞ্জে ইতিহাস-ঐতিহ্য আলোকে লেখা ছাড়াও রয়েছে নারায়ন ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের কর্মকর্তাগণের শুভেচ্ছা বার্তা, ভবিষ্যত কর্মকৌশলের কথা। সঙ্গীত পরিবেশন করেন রানু নাওয়াজ, অনিক রাজ প্রমুখ।

উপস্থিত শিশু-কিশোরদের কলকাকলিতে মুখরিত পরিবেশে শপথ গ্রহণকারী কর্মকর্তারা হলেন সভাপতি-মোহাম্মদ মজিবর, সেক্রেটারি-মোস্তফা জামাল টিটো, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট-মনিরুজ্জামান সেলিম, ভাইস প্রেসিডেন্ট-মনসুর আলী, আসাদুল্লাহ চৌধুরী, দিপক দাস, মশিউর রহমান তুহিন, মো. কামাল হোসেন টিটো এবং মোহাম্মদ হোসেন, যুগ্ম সম্পাদক-মোহাম্মদ এ আওয়াল, মাজহারুল হক এবং সাদিকুর রহমান লিখন, কোষাধ্যক্ষ-আব্দুল কাদির, সাংগঠনিক সম্পাদক-আবুল খায়ের পলাশ, প্রচার সম্পাদক-জহিরুল ইসলাম জনী, সহকারী প্রচার সম্পাদক-মিন্টু কুমার রয়, ক্রীড়া সম্পাদক-জানে আলম বাবু, সহ-ক্রীড়া সম্পাদক-লাভলী চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক-গোপা পাল মুক্তা, নারী সম্পাদক-আয়শা আকতার লিলি, আপ্যায়ন সম্পাদক-অনিতা দাস। নির্বাহী সদস্যরা হলেন দর্পণ কবির, তপন কুমার সাহা, নিতাই দাস এবং সাঈদুর রহমান বাবু।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ জুলাই ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar