সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আনন্দ-উদ্দিপনায় ঢাবি এলামনাইয়ের বনভোজন

তাজুল ইসলাম   |   বুধবার, ০৩ আগস্ট ২০২২ | প্রিন্ট  

আনন্দ-উদ্দিপনায় ঢাবি এলামনাইয়ের বনভোজন

কর্মকর্তাগণকে পাশে নিয়ে বক্তব্য দেন সাঈদা আকতার লিলি। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি নিউইয়র্কের লং আইল্যান্ডের সাউথ হ্যাভেন পার্কে ২৪ জুলাই রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের বার্ষিক বনভোজন ও মিলনমেলা অনুষ্ঠিত হয়। এই মিলনমেলায় প্রাণের টানে নিউইয়র্ক, নিউজার্সী ও কানেকটিকাটের বহু এলামনাই জড়ো হন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র-ছাত্রীরা তাদের পরিবার পরিজনসহ উপস্থিত হয়ে অতীতের স্মৃতি রোমন্থনসহ আনন্দে মেতে উঠেন। সংগঠনের সভাপতি সাঈদা আক্তার লিলির উদ্বোধন ঘোষনার পরই শুরু হয় বনভোজনের বিভিন্ন কার্যক্রম। সকালের নাস্তা খেতে খেতেই যেন তারা পেয়ে যান পুরানো সেদিনের বন্ধুদের। জীবনের শ্রেষ্ঠ সময়ের সেই স্মৃতির পরশে যেন তারা নিজেদের হারিয়ে ফেলেন।
এরপর শুরু হয় বিনোদনমূলক খেলাধূলার পর্ব। এই পর্বটি পরিচালনা করেন বনভোজন উপ-কমিটির আহ্বায়ক গোলাম মোস্তফা ও সদস্য সচিব মো: ইউসুফ।

খেলাধূলায় বিচারকের দায়িত্ব পালন করেন আবুল কাসেম, হারুনুর রশিদ ও আবুল কে আজাদ। সার্বিক পরিচালনায় ছিলেন তাজুল ইসলাম, গাজী সামসউদ্দীন, স্বপন বড়ুয়া, এম.এস.আলম. রুহুল সরকার ও মোহাম্মদ হোসেন খান। খেলাধূলায় বালক তৃতীয় থেকে ষষ্ঠ গ্রেডের দৌড়ে প্রথম স্থান অধিকার করে ইব্রাহিম তাসিন, দ্বিতীয় ইব্রাহিম হোসেন, তৃতীয় মো: হাসিন ও চতুর্থ তাসমিয়া ইসলাম। বালিকাদের দৌড়ে তৃতীয় থেকে ষষ্ঠ শ্রেনী প্রথম হয় রাইয়ানা, দ্বিতীয় মেহরীন আমীন, তৃতীয় আরবি আজাদ।

বালকদের দৌড়: ৭ম গ্রেড থেকে ৯ম গ্রেড প্রথম হয়েছে আবরাব, দ্বিতীয় আরিয়ান, তৃতীয় উজাউর।
বালিকাদের দৌড়: ১০ম গ্রেড থেকে কলেজ: প্রথম হয়েছে রোজ, দ্বিতীয় লাবিবা, তৃতীয় রেফাত।
বালকদের দৌড় -১০ম গ্রেড থেকে কলেজ, প্রথম : ফারদীন আজাদ, দ্বিতীয় আরিফ, তৃতীয় ফাহিম।
পুরুষদের দৌড়: প্রথম হয়েছেন মোম্মদ হোসেন খান, দ্বিতীয় নিক্সন, তৃতীয় আজাদ কে. আবুল।
মহিলাদের বল নিক্ষেপ: প্রথম হয়েছেন ইয়াসমিন হাবিব, দ্বিতীয় হয়েছেন রাফিজা, তৃতীয় হয়েছেন অনন্যা। পুরুষদের বল নিক্ষেপ: প্রথম হয়েছেন : আবুল কে আজাদ, দ্বিতীয় উজায়ের, তৃতীয়: আবরাব।
মহিলাদের মিউজিক্যাল বল নিক্ষেপ: প্রথম হয়েছেন মেরিন, দ্বিতীয় সাকিনা, তৃতীয় ফরিদা ইয়াসমিন।
খেলাধূলার পর্ব শেষে ছিল মধ্যাহ্ন ভোজ। জ্যামাইকার সাগর রেষ্টুরেন্টের বাহারী খাবার খেয়ে সবাই যেন তৃপ্তির ঢেকুর তোলেন। দুই শতাধিক এলামনাই তাদের পরিবার পরিজন ও প্রবাসের সাংবাদিক ও সুধীজনরা সারিবদ্ধভাবে লাইনে দাড়িয়ে শৃঙ্খলার সাথে খাবার নেন। খাবার পরিবেশনে সহযোগিতা করেন এলামনাইর কর্মকর্তা: আব্দুস সালাম, এম.এস.আলম, ইউসুফ, রুহুল, তাজুল ইসলাম সহ কর্মকর্তাবৃন্দ। ডেজার্টে ছিল মিষ্টি, পায়েস।
সুন্দর আবহাওয়ার পড়ন্ত বিকেলে শুরু হয় এলামনাইদের স্মৃতিচারণ অনুষ্ঠান। সভাপতি সাঈদা আক্তার লিলির সভাপতিত্বে স্মৃতিচারণ পর্বটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক গাজী সামসউদ্দীন। এই পর্বে অংশগ্রহণ করেন মোল্লা মনিরুজ্জামান, মোহাম্মদ হোসেন খান, তাজুল ইসলাম, স্বপন বড়ুয়া, আজাদ কে তালুকদার, ফকরুল আলম সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক সাবেক এলামনাই।

স্মৃতিচারণমূলক আলোচনা সভার পর শুরু হয় পুরস্কার বিতরনী অনুষ্ঠান। অনুষ্ঠানটি পরিচালনা করেন বনভোজন উপ-কমিটির আহ্বায়ক ও সংগঠনের সহ-সভাপতি গোলাম মোস্তফা। তাকে সহযোগিতা করেন সদস্য সচিব মো: ইউসুফ ও সাংস্কৃতিক সম্পাদিকা নূপুর চৌধুরী। সংগঠনের নেতৃবৃন্দ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এরপরই শুরু হয় বহু প্রত্যাশিত র‌্যাফেল ড্র অনুষ্ঠান। এই পর্বটি পরিচালনা করেন মোহাম্মদ হোসেন খান ও তাকে সহযোগিতা করেন গাজী সামসউদ্দীন ও তাজুল ইসলাম।
র‌্যাফেল ড্র এর প্রথম পুরস্কার নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক এই পুরস্কারটি প্রতিবারের মত এবারও স্পন্সর করেন এটর্নী মঈন চৌধুরী, আর ভাগ্যবান বিজয়ী হলেন – আরিয়ান। দ্বিতীয় পুরস্কার স্মার্ট টিভি ৬০”, যা স্পন্সর করেন ডা: চৌধুরী সারোয়ারুল হাসান এবং বিজয়ী হয়েছেন তিনি নিজেই। তৃতীয় পুরস্কার এল.জি ৬০” টিভি, স্পন্সর করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী মাকসুদা বেগম মীনা। চতুর্থ পুরস্কার স্পন্সর করেন আহসান হাবীব। অন্যান্য পুরস্কার স্পন্সর করেন: রুহুল আমিন সরকার, পরিশ সাহা, মোরশেদা জামান, ডা: আব্দুল্লাহ এবং বিশেষ পুরস্কার আইফোন ১১ স্পন্সর করেন এম.এস.আলম। র‌্যাফেল ড্র তে অন্য বিজয়ীরা হলেন মোল্লা মুনিরুজ্জামান, মোরশেদা জামান, বিপুল, করবী বড়ুয়া, আরিয়ান।
সর্বোচ্চ র‌্যাফেল ড্র’র কুপন বিক্রেতা হিসাবে পুরস্কারটি দখল করেন সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক নূপুর চৌধুরী।
পুরস্কার বিতরনের পর সভাপতি সাঈদা আক্তার লিলি ও সাধারণ সম্পাদক গাজী সামসউদ্দীনের ধন্যবাদ জ্ঞাপন বক্তৃতার মধ্য দিয়ে বনভোজনের সমাপ্তি ঘোষনা করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৪ অপরাহ্ণ | বুধবার, ০৩ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar