বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে বঙ্গবন্ধুর নেতৃত্বের প্রশংসা মার্কিন রাজনীতিকদের

লাবলু আনসার, যুক্তরাষ্ট্র   |   মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২ | প্রিন্ট  

নিউইয়র্কে বঙ্গবন্ধুর নেতৃত্বের প্রশংসা মার্কিন রাজনীতিকদের

‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’র কর্মসূচিতে সংক্ষিপ্ত আলোচনায় বিশিষ্টজনেরা। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

দল-নিরপেক্ষ আয়োজনে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিস্মরণীয় নেতৃত্বের প্রশংসা করলেন নিউইয়র্ক স্টেট এবং সিটি পার্লামেন্টের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। ছিলেন বিএনপি ঘরানার লোকজনও।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে নিউইয়র্ক সিটির ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’র ব্যানারে ‘দোয়া-মাহফিল ও তবারক বিতরণ’ কর্মসূচির আওতায় বাংলাদেশী বাণিজ্যিক এলাকা ৭৩ স্ট্রিটে দিনভর খাবার বিতরণ করা হয় শতশত মানুষের মধ্যে।

একইসাথে চলে একাত্তরের ৭ মার্চে রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুৃর জাদুকরি সেই ভাষণের সম্প্রচার। উল্লেখ্য, বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভেনিয়া, বস্টন, ওয়াশিংটন ডিসি, মিশিগান, ফ্লোরিডা, জর্জিয়া, ক্যালিফোর্নিয়া, টেক্সাস, কানেকটিকাট, আরিজোনা, শিকাগো প্রভৃতি স্থানে শতাধিক কর্মসূচি অনুষ্ঠিত হয়। তবে সবকিছুকে ছাপিয়ে যায় ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’র এই অনুষ্ঠানে। এখানে দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণী-পেশার প্রবাসী ছাড়াও ছিলেন ভিনদেশীরা। ছিলেন নির্বাচিত জনপ্রতিনিধিরাও।

নিউইয়র্ক স্টেট পার্লামেন্টের এ্যাসেম্বলীম্যান জেসিকা গঞ্জালেজ প্রকাশ্য রাস্তায় এ অনুষ্ঠানে এসে প্রদত্ত বক্তব্যে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে বললেন, বাঙালি জাতিই শুধু নয়, গোটাবিশ্বের অবহেলিত-বঞ্চিত মানুষের মুক্তির দিশারি ছিলেন তিনি। নিউইয়র্ক সিটি কাউন্সিলের প্রভাবশালী সদস্য শেখর কৃষ্ণান বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা প্রদর্শণ করে বললেন, একটি জাতিকে স্বাধীনতার প্রশ্নে তিনি ছিলেন আপসহীন একজন নেতা। দীর্ঘ ত্যাগ-তিতিক্ষার সুমহান ইতিহাস রচনা করেছেন বঙ্গবন্ধু। যতদিন এ বিশ্বে বাংলাদেশ ও বাঙালি জাতির অস্তিত্ব থাকবে ততদিনই বঙ্গবন্ধুর প্রতি মানুষ শ্রদ্ধায় অবনত হবে।
নিউইয়র্ক সিটি মেয়রের এশিয়ান এডভাইজার ফাহাদ সোলায়মান বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ দিয়ে গেছেন। এজন্যে চিরদিন তাঁকে শ্রদ্ধা জানাবো। বাংলাদেশের স্বাধীনতার জন্যে আরো অনেকের অবদান রয়েছে, তাকেও সম্মান জানাতে হবে।
যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সদস্য-সচিব আসেফ বারি টুটুল বলেন, জাতীয় নেতাদের সম্মান জানানো প্রতিটি বাঙালির ইমানী দায়িত্ব। উল্লেখ্য, এক যুগেরও অধিক সময় যাবত ১৫ আগস্ট এমন কর্মসূচি পালিত হচ্ছে ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’র ব্যানারে।

এবারের এ আয়োজনে নেতৃত্ব দেন ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’র সভাপতি সাকিল মিয়া, সেক্রেটারি মোহাম্মদ আলম নমী, আহবায়ক মীর নিজামুল হক, সদস্য-সচিব সোহেল গাজী। হোস্ট কমিটির পক্ষে আরো ছিলেন চেয়ারম্যান মামুন মিয়াজি, চেয়ারপার্সন বিপ্লব সাহা এবং কো-চেয়ারপার্সন সাখাওয়াত বিশ্বাস। পৃষ্ঠপোষকতায় ছিলেন জেবিবিএর সভাপতি হারুন ভ’ইয়া এবং সেক্রেটারি ফাহাদ সোলায়মান, মহসিন ননী, রিয়েল এস্টেট ইনভেস্টর নুরুল আজিম, জেড আর চৌধুরী লিটু, আহসান হাবিব, যুগ্ম সদস্য-সচিব হাজী এনাম প্রমুখ।
দোয়া-মাহফিল পরিচালনা করেন ইমাম কাজী কায়্যুম।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২২ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar