বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে বাংলাদেশ সোসাইটির নেতৃত্ব পেল ‘রব-রুহুল প্যানেল’

যুক্তরাষ্ট্র প্রতিনিধি   |   সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট  

নিউইয়র্কে বাংলাদেশ সোসাইটির নেতৃত্ব পেল ‘রব-রুহুল প্যানেল’

নিউইয়র্কে বাংলাদেশ সোসাইটির নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পেলো ‘রব-রুহুল প্যানেল’। ১৮ সেপ্টেম্বর রবিবার ৫ কেন্দ্রে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত এ নির্বাচনে ২৮ হাজার ভোটারের মধ্যে ব্যালট যুদ্ধে অংশ নেয় মাত্র সাড়ে ৫ হাজার ভোটার। বিজয়ীগণের প্রায় সকলেই বহুবছর যাবৎ এই সোসাইটির বিভিন্ন পদে কর্মরত রয়েছেন। কেবল সভাপতি রব মিয়া এবারই প্রথম নির্বাচিত হলেন। তিনি পেয়েছেন ৩১৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী নয়ন পেয়েছেন ২৫৪০ ভোট। সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত রুহুল আমিন সিদ্দিকী পেয়েছেন ৩১৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিদায়ী কমিটির কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী পেয়েছেন ২৪৭৫ ভোট। অন্য সকল পদেই প্যানেলভিত্তিক ভোট পড়ে বলে নির্বাচন কমিশনের ফলাফলে জানা গেছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২১ অক্টোবর এই নির্বাচন হবার কথা ছিল । মামলার কারণে তা ঝুলে যায়। এরপর করোনা মহামারির জন্যে ঝুলে থাকা নির্বাচনের দ্বিতীয় দফা তারিখ নির্দ্ধারণ করা হয় গত বছরের ১৪ নভেম্বর। সেটিও থমকে গিয়েছিল মামলার কারণেই। এবারও মামলার অবতারণা হয়। কিন্তু সোসাইটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এম আজিজ আদালত প্রাঙ্গনে টানা দু’দিন এটর্নীসহ অবস্থান নেয়ায় নিরা নিরু এবং ওসমান চৌধুরীদের দায়ের করা মোট ৫টি মামলা (যেগুলোতে স্থগিতাদেশ চাওয়া হয়েছিল) রুখে দেয়া সম্ভব হয়েছে বলে ১৬ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সোসাইটির কর্মকর্তারা উল্লেখ করেন।

প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট জামাল আহমেদ জনি রোববার রাত ৯টা পর্যন্ত মেশিনে ভোট গ্রহণ শেষে গভীর রাতে নির্বাচন কমিশনের সদস্যগণকে পাশে নিয়ে ফলাফল ঘোষণা করেন। সে সময় প্রার্থী এবং সমর্থকগণের অনেকেই ছিলেন গুলশান টেরেস মিলনায়তনে।

দু’বছর মেয়াদি এ বিজয়ী কমিটির অপর কর্মকর্তারা হলেন : সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মহিউদ্দিন দেওয়ান (৩২১৪), ভাইস প্রেসিডেন্ট ফারুক চৌধুরী (৩০৫২), সহ-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী (২৮৭৫), কোষাধ্যক্ষ নওশাদ হোসেন (২৯৮২), সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূইয়া (২৯৩৭), সাংস্কৃতিক সম্পাদক শাহনাজ লিপি (২৯৯০), প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ (৩২৯১), সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ টিপু খান (২৯৪৩), সাহিত্য সম্পাদক ফয়সল আহমেদ (৩০২০), ক্রীড়া সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব (২৯৭৫), শিক্ষা সম্পাদক প্রদীপ কান্তি (২৭৫৯)।

নির্বাহী কমিটির সদস্যরা হলেন ফারহানা চৌধুরী (৩২১০), আকতার বাবুল (৩১৬২), বাশার ভূইয়া (২৯৯৩), শাহ মিজান (২৯৬২), সুশান্ত দত্ত (২৯৪৯) এবং সাদী মিন্টু (২৯১৩)। বহুল আলোচিত-সমালোচিত এ নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্নে কমিশনের অপর সদস্য মোহাম্মদ এ হাকিম মিয়া, মোহাম্মদ আনোয়ার হোসেন, কাওসারুজ্জামান কয়েস, মোহাম্মদ রুহুল সরকার এবং খোকন মোশারফ আন্তরিকভাবে সচেষ্ট ছিলেন বলে ভোটারেরা জানান। কেন্দ্রসমূহ ছিল উডসাইডে গুলশান টেরেস, ব্রুকলীনে পিএস ৭৯, ওজোনপার্কে দেশি সেন্টার, ব্রঙ্কসে গোল্ডেন প্যালেস এবং জ্যামাইকায় ইকরা পার্টি সেন্টারে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২০ অপরাহ্ণ | সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar