শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন : প্রবাসীদেরকে আন্তরিক সহায়তার দিগন্ত অবারিত

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট  

নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন : প্রবাসীদেরকে আন্তরিক সহায়তার দিগন্ত অবারিত

নিউইয়র্কে জালালাবাদ এসোসিয়েশনের মতবিনিময় সমাবেশে পররাষ্ট্র মন্ত্রী ড. মোমেনকে ফুলেল শুভেচ্ছা। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

নিউইয়র্কে প্রবাসীদের সাথে এক মতবিনিময় সমাবেশে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেন বলেছেন, প্রবাসীরা হচ্ছেন বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি। এজন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় প্রবাসীদের খোঁজ-খবর নেন এবং যে কোন সমস্যার কথা জানামাত্র তা সমাধানের উদ্যোগ গ্রহণ করেন। আর এভাবেই শেখ হাসিনার সরকারকে ‘প্রবাস-বান্ধব’ হিসেবে অভিহিত করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন, সম্প্রতি ৭ ব্রিটিশ-বাংলাদেশি বিনিয়োগকারিকে পুলিশ গ্রেফতার করেছে বলে জানার পরই আমি স্বরাষ্ট্র মন্ত্রী, আইন মন্ত্রী এবং এটর্নী জেনারেলের সাথে কথা বলেছি। তারা যদি অন্যায়ভাবে হেনস্তা হয়ে থাকেন তাহলে দায়ী ব্যক্তিরা অবশ্যই বিচারের আওতায় আসবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আজ খুবই সুখ আর আনন্দের দিন। এমন দিনে আমি আপনাদের সাথে সেই আনন্দ ভাগাভাগি করতে এসেছি। আমরা বাঙালিরা খুব ভাগ্যবান। সর্বকালের শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধুকে পেয়েছিলাম। তাঁর নেতৃত্বে স্বাধীন-সার্বভৌম দেশ প্রতিষ্ঠিত হয়েছে। আমরা ভাগ্যবান এজন্যে, আজ (২৮ সেপ্টেম্বর) আমাদের নেত্রী শেখ হাসিনার জন্মদিন। শেখ হাসিনা হচ্ছেন কল্যাণের প্রতিক। এবং উনি (শেখ হাসিনা) আছেন বলেই আমাদের দেশের মানুষের মান-ইজ্জত অনেক উঁচুতে উঠেছে। আমরা প্রার্থনা করবো তিনি যাতে দীর্ঘজীবি হোন, এবং দেশকে যেভাবে উন্নয়নের মহাসড়কে নিয়ে যাচ্ছেন, তার অব্যাহত থাকলে বঙ্গবন্ধুর সোনার বাংলা রচনার স্বপ্ন, ইনশা আল্লাহ পূরণ হবে।

ড. মোমেন বলেন, শেখ হাসিনার বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে। উন্নয়নের এই নিরবিচ্ছিন্ন ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের আগেই উন্নত দেশের কাতারে উঠবে বাংলাদেশ। এজন্যে প্রবাসীদেরকে আন্তরিক সহায়তার দিগন্ত অবারিত রাখতে হবে। পররাষ্ট্রমন্ত্রী বলেন, উন্নয়নের এই অভিযাত্রা থামিয়ে দিতে একটি মহল ষড়যন্ত্র চালাচ্ছে। সে ব্যাপারে দেশপ্রেমিব প্রতিটি প্রবাসীকে চোখ-কান খোলা রাখতে হবে।

২৮ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে একটি পার্টি হলে ‘জালালাবাদ এসোসিয়েশন’র উদ্যোগে অনুষ্ঠিত এই মতবিনিময় সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের প্রেসিডেন্ট বদরুল খান। সঞ্চালনা করেন সেক্রেটারি মইনুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে মঞ্চে উপবেশন করেন নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল ড. মনিরুল ইসলাম। পররাষ্ট্রমন্ত্রী সিলেট অঞ্চলের উন্নয়নে সরকারের গৃহিত পদক্ষেপসমূহের আলোকপাতের পাশাপাশি রোহিঙ্গা পরিস্থিতি নিয়েও কথা বলেছেন।

মতবিনিময়ে অংশগ্রহণকারি বিশিষ্টজনদের মধ্যে ছিলেন এসোসিয়েশনের কোষাধ্যক্ষ মোহাম্মদ আলিম, এসোসিয়েশনের সাবেক সেক্রেটারি জুনেদ এ খান, কাজী কয়েস, শেখ জামাল, দেওয়ান বজলু, হাসান আলী, আব্দুর রহিম বাদশা, জামিল আনসারি, রেজাউল আলম অপু, ফখরুল ইসলাম দেলোয়ার, আজিমুর রহমান বুরহান, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, বিয়ানীবাজার সমিতির সাবেক সহ সভাপতি গৌছ খান।
শুরুতে পবিত্র কোরআন থেকে দেলাওয়াত করেন মাওলানা সাইফুল আলম সিদ্দিকী এবং সমাপনীতে দোয়া অনুষ্ঠিত হয় ইমাম কাজী কায়্যুমের নেতৃত্বে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪১ পূর্বাহ্ণ | শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar