সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে জামালপুর জেলা সমিতির জমজমাট মিলনমেলা

নিজস্ব প্রতিনিধি   |   বুধবার, ১২ অক্টোবর ২০২২ | প্রিন্ট  

নিউইয়র্কে জামালপুর জেলা সমিতির জমজমাট মিলনমেলা

হৃদয়ের উষ্ণতা আর সম্প্রীতির বন্ধনে অনুষ্ঠিত হলো ‘জামালপুর জেলা সমিতি ইউএসএ ইনক্’র বার্ষিক মিলনমেলা ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। ৯ অক্টোবর নিউইয়র্ক সিটির ব্রঙ্কসে ‘গোল্ডেন প্যালেস ব্যাংকুয়েড হলে’র মনোরম পরিবেশে এ সমাবেশে যুক্তরাষ্ট্রে বসবাসরত জামালপুরবাসীরা নিউইয়র্ক , নিউজার্সি, কানেকটিকাট ও পেনসিলভেনিয়াসহ বিভিন্ন অঙ্গরাজ্য থেকে এসেছিলেন সপরিবারে। চার শতাধিক প্রবাসীর এ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অজিত ভৌমিক। বৈশ্বিক করোনা মহামারীর কারণে দীর্ঘদিন পর এই অনুষ্ঠান কমিউনিটিতে প্রানচাঞ্চল্যের সৃষ্টি করেছে। ধ্বনিত হয়েছে প্রবাসের স্বপ্ন বাস্তবায়নে ক্ষুদ্র-স্বার্থ পরিহার করে মূলধারায় একীভূত থাকার সংকল্প।

প্রথম পর্বে পবিত্র কোরআন থেকে পাঠ করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রফিকুল হাসান। পবিত্র গীতা থেকে পাঠ করেন সংগঠনের সভাপতি অজিত ভৌমিক এবং উভয় দেশের জাতীয় সংগীতের পর অনুষ্ঠানের উদ্বোধন করেন উদযাপন কমিটির আহ্ববায়ক ইঞ্জিনিয়ার শফিকুল আকন্দ, পি.ই.। উদ্বোধনের পরেই আগত অতিথিদের মাঝে অ্যাপাটাইজার সার্ভ করা হয়। তারপর উদযাপন কমিটির সদস্য-সচিব রবিউল ইসলামের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্টান শুরু করেন সংগঠনের সাধারন সম্পাদক এ এস এম আশাফুদ্দৌল্লাহ্ (লিটন)। পরে সাধারন সম্পাদক কার্যকরী কমিটির সকল সদস্যকে মঞ্চে ডাকেন এবং সবার সাথে পরিচয় করিয়ে দেন। উল্লেখ্য, কমিটি গঠনের করোনাসহ নানাবিধ কারণে পরিচিতি অনুষ্ঠান ঝুলে ছিল। সেটিও সম্পাদন করা হয় এই সমাবেশে। সমাবেশ থেকে প্রবাসের সকল জামালপুরবাসীকে আহবান জানানো হয় পরবর্তী কার্যক্রমে অংশ নিয়ে ফেলে আসা স্বজনের কল্যাণের পথ সুগম রাখতে।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ , কৃষিবিদ ও সংগঠনের সাবেক প্রধান নির্বাচন কমিশনার আশরাফুজ্জামান, উপদেষ্টা সাবেক সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ মোর্শেদা জামান, উপদেষ্টা ও সাবেক সভাপতি আবু হায়াত মোস্তফা হেলাল, বিশিষ্ট রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান শেলী , উপদেষ্টা শাহ মো. ইমরান খান (শাহীন), কৃষিবিদ মো. মমিন, বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত সার্জন মো. বদিউজ্জামান(জামান), সাবেক সহ-সভাপতি জি ইউ টি হেলাল, বিশিষ্ট সংগঠক শেরপুর জেলা সমিতির সাবেক সভাপতি মো. আনোয়ার হোসেন, খন্দকার সালমান, মো. সেলিম, ডা. দীতি ভৌমিক, ডা. সনু সাহুনী, কমিনিটি লিডার শেখ জামাল হোসাইন, কমিনিটি লিডার রেজা আব্দুল্লাহ (স্বপন), মো. কামাল হোসেন, মোখলেছুর রহমান, মো. এ,আই খান বিপ্লব, সৈয়দ আহমেদ বাবলা, মোঃ নুরুজ্জামান, নূর নবী, মো. সাইফুল ইসলাম, মোঃ আজিজুর রহমান, মোঃ নছিব, মোঃ পিন্টু, মোঃ সামিউল, মোঃ মোমিন প্রমুখ। Jamalpur Sammittee Get-together 2

দ্বিতীয় পর্বে মূল্যবান বক্তব্য রাখেন আশরাফুজ্জামান, মোর্শেদা জামান, আবু হায়াত মোস্তফা হেলাল, অজিত ভৌমিক, সাইদুর রহমান শেলী, শাহ মো. ইমরান খান (শাহীন), মোঃ আনোয়ার হোসেন, মোঃ মমিন, মোঃ বদিউজ্জামান(জামান), শেখ জামাল হোসাইন, রেজা আব্দুল্লাহ (স্বপন), মো. শরিফুল ইসলাম (মিন্টু), রবিউল ইসলাম, এএসএম আশাফুদ্দৌল্লাহ্ (লিটন), মো. আহসান হাবীব, মোঃ রফিক হাসান, এস,এম হাসান আরিফ এবং মোঃ মাসুম প্রমুখ।

তৃতীয় পর্বে সকলের জন্য পরিবেশন করা হয় সুস্বাদু বাঙালি খাবার। খাবার পরিবেশনে সহায়তা করেন সহ-সভাপতি মোঃ শফিকুল ইসলাম ( মিন্টু), যুগ্ম সাধারণ সাম্পাদক- মোঃ রফিকুল হাছান, সাংগঠনিক সম্পাদক- মোঃ আহসান হাবীব, প্রচার সম্পাদক -এস এম হাসান আরিফ , সহ-ক্রীড়া সম্পাদক মোঃ রাসেদুল ইসলাম (রাশেদ) , কার্যকরী সদস্য মোঃ মাসুদ কবীর রসূল, আব্দুল ওয়াহিদ। ডিনারের আনন্দ-উচ্ছ্বাসকে ষোলকলায় পূর্ণ করে প্রবাসের জনপ্রিয় শিল্পীগণের পরিবেশনা। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন দপ্তর সম্পাদক মাহবুবুর রহমান (মিরন)। সংগীত পরিবেশন করেন শাহ মাহবুব, খন্দকার সালমান, সামিয়া ইসলাম এবং শশী।

সংগঠনের সভাপতি অজিত ভৌমিক তার সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানে আগত সবাইকে ধন্যবাদ এবং শুভ কামনা করে বর্নাঢ্য অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। এ অনুষ্ঠানে কার্যকরী কমিটির ৪ জন বাংলাদেশে থাকায় উপস্থিত হতে পারেননি। ৫/৬ জন বাদে সকলেই নিচের ছিলেন। তাদের তালিকা এখানে দেয়া হলো। সভাপতি : অজিত ভৌমিক, সহ-সভাপতি : ইঞ্জিনিয়ার শফিকুল আকন্দ পি.ই, মোঃ দুলাল হোসেন, মোঃ শরিফুল ইসলাম (মিন্টু) এবং সুলতান মাহমুদ, সাধারন সম্পাদক : এ,এস,এম আশাফুদ্দৌল্লাহ্ (লিটন), যুগ্ম সম্পাদক : মোঃ রফিকুল হাসান এবং মোঃ মাসুম, সাংগঠনিক সম্পাদক : মোহাম্মদ আহসান হাবীব, কোষাধ্যক্ষ মোঃ আব্দুল লতিফ, প্রচার সম্পাদক : এস এম হাসান আরিফ, দপ্তর সম্পাদক : মোঃ মাহবুবুর রহমান ( মিরন), আপ্যায়ন সম্পাদক : মীর শফিউল আলম, ক্রীড়া সম্পাদক : মোঃ মুক্তাদল করিম, যুগ্ম ক্রীড়া সম্পাদক : মোঃ রাশেদুল ইসলাম (রাশেদ), সাংস্কৃতিক সম্পাদক : মামুনুর রশিদ, কার্যকরী সদস্য : রবিউল ইসলাম, মোঃ জাকির হোসেন, মোঃ মাসুদ কবীর রসুল, মোঃ নূরল ইসলাম, মোঃ আব্দুল আল মামুন এবং আব্দুল ওয়াহিদ।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৫ অপরাহ্ণ | বুধবার, ১২ অক্টোবর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar