মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে নাগরিক সংবর্ধনায় কাদের মিয়ার লাল গোলাপ শুভেচ্ছা

যুক্তরাষ্ট্র প্রতিনিধি   |   শনিবার, ১২ নভেম্বর ২০২২ | প্রিন্ট  

নিউইয়র্কে নাগরিক সংবর্ধনায় কাদের মিয়ার লাল গোলাপ শুভেচ্ছা

‘তৃণমূলের পরীক্ষিত কর্মীরা সবসময়ই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কর্তৃক মূল্যায়িত হোন। নিউইয়র্কের আব্দুল কাদের মিয়া তারই সর্বশেষ উদাহরণ’-এমন অভিব্যক্তি প্রকাশের পর সর্বস্তরের প্রবাসীদের পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা জানানো হলো ১১ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় ব্রুকলীনে এক সমাবেশ থেকে। এটির আয়োজন করা হয় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি আব্দুল কাদের মিয়াকে ‘চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ’র উপদেষ্টা নিয়োগের জন্যে। দিনভর বৃষ্টি সত্বেও বিপুলসংখ্যক প্রবাসী অংশ নেন এতে এবং সকলকে কাদের মিয়ার পক্ষ থেকেও লাল গোলাপ শুভেচ্ছা জানানো হয়।

জয় বাংলা-জয় বঙ্গবন্ধু স্লোগানে মুখরিত ‘লিটল বাংলাদেশ’র একটি রেস্টুরেন্টের মিলনায়তনে এ নাগরিক সম্বর্ধনা সমাবেশে সভাপতিত্ব করেন চারণকবি বেলাল বেগ। শুরুতে সন্দ্বীপের আর্তমানবতার সেবায় নিবেদিত এবং প্রবাসে আওয়ামী পরিবারের প্রিয়মুখ আব্দুল কাদের মিয়াকে ফুলেল শুভেচ্ছা জানান সেক্টর কমান্ডার ফোরামের যুক্তরাষ্ট্র শাখা, চট্টগ্রাম সমিতি, সন্দ্বীপ পৌরসভা কল্যাণ সমিতি, বাউরিয়া সমিতি, সন্দ্বীপ এসোসিয়েশন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, যুক্তরাষ্ট্র যুবলীগ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। সকলেই রাজনীতিতে কাদের মিয়ার উত্তরোত্তর সাফল্য কামনা করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

বিপুল সংবর্ধনার জবাবে সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়ে কাদের মিয়া বলেন, আপনাদের এই ভালবাসা আমাকে আরো উদ্যমী করবে সেবামূলক কর্মকান্ডে। আপনাদের দোয়া চাই যাতে জননেত্রী শেখ হাসিনার জনসেবামূলক কর্মকান্ডে বাকিটা জীবন নিয়োজিত থাকতে পারি। কাদের মিয়া বলেন, আমার লক্ষ্য হচ্ছে সন্দ্বীপের উন্নয়ন-অগ্রগতিতে কিছুটা হলেও অবদান রাখা। এজন্যেই ছাত্রলীগের হাত ধরে আওয়ামী রাজনীতিতে সম্পৃক্ত হয়েছি। বাকিটা জীবন একই আদর্শে অতিবাহিত করতে চাই।

কাদের মিয়া বলেন, কষ্টার্জিত অর্থের বড় একটি অংশ ব্যয় করছি আর্ত-মানবতার পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতির পক্ষে প্রবাসে জনমত সুসংহত করতে। এটা আমার শৈশব-আর কৈশোরের আকাংখা থেকে। বঙ্গবন্ধু বাংলাদেশ দিয়ে গেছেন বলেই লাল-সবুজের পাসপোর্ট নিয়ে যুক্তরাষ্ট্রে আসতে পেরেছি। আর বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির পথে ধাবিত হচ্ছে, সেই চলমান প্রক্রিয়ায় একজন নগন্য কর্মী হিসেবে আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে তা যেন নিষ্ঠার সাথে পালনে সক্ষম হই-এ দোয়া চাচ্ছি সকলের কাছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের নেতা কামাল হোসেন মিঠুর সঞ্চালনায় এ সময় কাদের মিয়ার উত্তরোত্তর সাফল্য কামনা করে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডারস ফোরাম যুক্তরাষ্ট্র শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, সংবর্ধনা সমাবেশের জন্যে গঠিত নাগরিক কমিটির আহবায়ক হাজী জাফরউল্লাহ এবং সদস্য-সচিব বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার ভূইয়া, কম্যুনিটি লিডার মামুনুনুল হক, ইলিয়াস খান, আলহাজ্ব আব্দুল জলিল, সুব্রত তালুকদার, বাহার খন্দকার সবুজ, আবুল হাসান মহিউদ্দিন, নাজিমউদ্দিন, লিটন চৌধুরী প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩২ পূর্বাহ্ণ | শনিবার, ১২ নভেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar