রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘জেগে ওঠো নারী’ স্লোগানে মুখরিত মিশিগান

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৩ মার্চ ২০২৩ | প্রিন্ট  

‘জেগে ওঠো নারী’ স্লোগানে মুখরিত মিশিগান

শারমীন তানিমকে পাশে নিয়ে এওয়ার্ড হাতে এক নারীর অনুভূতি প্রকাশ। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

‘আন্তর্জাতিক নারী দিবস’ উপলক্ষে বর্ণাঢ্য এক আয়োজনে মিশিগানের ১০ সফল নারীকে সম্মাননা দিল ফেসবুক গ্রুপ ‘ভালোলেটস’। ১১ মার্চ শনিবার দুপুরে রঙিন ব্যানার, লোগো আর সাজসজ্জায় মিশিগান স্টেটের ওয়ারেন সিটির ‘আড্ডা রেস্টুরেন্ট’ সেজেছিল উৎসবের রঙে। ভেতরে ছিল উদ্যমী-কর্মজীবী নারীদের উচ্ছ্বাস আর উল্লাস। হই-হুল্লোড়, কেক কাটা, সম্মাননা প্রদান আর সাংস্কৃতিক অনুষ্ঠান। উৎসবের শ্লোগান ছিলো “জেগে ওঠো নারী”।

পারমিতা সিথী ও আফরিন মাহদীর প্রাণবন্ত সঞ্চালনায় উপস্থিত সকলে প্রিয় মাতৃভূমির আমেজে একাকার হয়ে পড়েন। দেশান্তরী হবার স্বপ্ন পূরণে এমন আয়োজনের গুরুত্ব অপরিসীম বলে সকলে মন্তব্য করেন। বিশেষ সম্মাননাপ্রাপ্তরা হলেন ফারহানা ইলোরা, ফারজানা চৌধুরী পাপড়ি, সালমা সাইফ, সাইদা চৌধুরী, ওয়াহিদা মিয়া, তাহমিনা জায়গীরদার, রুমকি সেন, সালমা মুমু, নুসরাত এবং নিপু।

এ ধরনের উদ্যোগ নেয়ার জন্য হোস্ট সংগঠন ‘ভালোলেটস গ্রুপ’র প্রধান শারমীন তানিমকে ধন্যবাদ জানিয়েছেন অ্যাওয়ার্ডপ্রাপ্ত নারীরা। তাঁরা সমস্বরে বলেন, ‘মিশিগানে এই প্রথম নারীদেরকে সম্মানীত করা হলো। কাজের স্বীকৃতি হিসেবে সম্মাননা আমাদের জন্য আনন্দের। এই অ্যাওয়ার্ড আমাদের জীবনে স্মরণীয় হয়ে থাকবে, অনুপ্রাণীত করবে আরো কল্যাণে।

এ সময় শারমীন তানিম বলেন, প্রতিটি কাজের ক্ষেত্রে নারীদের উৎসাহ-উদ্দীপনাদিয়ে থাকে ভায়োলেটস। মূলত: সে সব উদম্যমী-পরিশ্রমী নারীদের ফোকাস করার জন্যই ছিল এই আয়োজন। তানিম উল্লেখ করেন, যুক্তরাষ্ট্রের অন্যান্য ষ্টেটের মতো মিশিগানের নারীরাও কোন দিকেই পিছিয়ে নেই। নারীরা পেছনে থাকবো কেন ? আমরাও সমান তালে এগিয়ে যেতে চাই।
এ আয়োজনে উপস্থিত সুধীজন অকৃপণভাবে ‘ভায়োলেটস-কে ধন্যবাদ জানিয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৫ অপরাহ্ণ | সোমবার, ১৩ মার্চ ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar