সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টেক্সাসে ৩ দিনব্যাপী মোবাইল কন্সুলার ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২২ জুন ২০২২ | প্রিন্ট  

টেক্সাসে ৩ দিনব্যাপী মোবাইল কন্সুলার ক্যাম্প

ডালাসে ভ্রাম্যমান কন্স্যুলেটে ব্যস্ত কূটনীতিকরা। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

যুক্তরাষ্ট্রের টেক্সাস স্টেটের ডালাস সিটিতে ১০ থেকে ১২ জুন তিনদিনব্যাপী এক মোবাইল কন্সুলার ক্যাম্প অনুষ্ঠিত হয়। ওয়াশিংটন ডিসিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস কর্তৃক আয়োজিত এই ক্যাম্পে কন্সুলার সেবা প্রদান করা হয়। ক্যাম্প আয়োজনে সহায়তা করে বাংলাদেশ এসোসিয়েশন অব নর্থ টেক্সাস (ব্যান্ট) এবং বাংলাদেশী এক্সপ্যাট্রিয়েট সোসাইটি অব টেক্সাস (বেস্ট)। এই ক্যাম্পে ৮৯৭ জন প্রবাসী বিভিন্ন সেবা গ্রহণ করেন এবং ফি বাবদ ৪৭, ৯৩২.৫০ ডলার রাজস্ব আদায় হয়। এটি এ বছর আয়োজিত কন্সুলার ক্যাম্পসমূহের মধ্যে সেবাগ্রহীতার সংখ্যায় এবং রাজস্ব আদায়ে সর্বোচ্চ।
মোবাইল কন্সুলার ক্যাম্পে এনভিআর, পাওয়ার অব এটর্নি এবং এটেস্টেশন সেবা তাৎক্ষণিকভাবে প্রদান করা হয়। এছাড়াও, দ্বৈত নাগরিকত্ব সনদ এবং জন্মনিবন্ধন সনদপ্রাপ্তির জন্য আবেদন গ্রহণ করা হয়। দূতাবাসের কাউন্সেলর আরিফা রহমান রুমা এবং প্রথম সচিব মুহম্মদ আব্দুল হাই মিল্টনের নেতৃত্বে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।
কোভিড-১৯ অতিমারির প্রকোপ হ্রাস পাওয়ায় এ বছরের এপ্রিল হতে ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাস পুনরায় মোবাইল কন্সুলার সার্ভিস প্রদান শুরু করে। গত দুই মাসে পাঁচটি শহরে (ফিলাডেলফিয়া, আটলান্টা, হিউস্টন, শিকাগো এবং ডালাসে) এ সেবা প্রদান করা হয়। এসব ক্যাম্পে মোট ৩২৯১ জন সেবা গ্রহণ করেন এবং এ থেকে রাজস্ব আয় হয়েছে ১, ৭২, ৪৫৩.৫০ ডলার।
যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বাংলাদেশী এবং বাংলাদেশী বংশো™‚¢ত আমেরিকান নাগরিকদের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস, ওয়াশিংটন ডিসি নিয়মিতভাবে বিভিন্ন শহরে মোবাইল কন্সুলার সার্ভিস প্রদান অব্যাহত রাখবে।

Facebook Comments Box
advertisement

Posted ১:০৬ অপরাহ্ণ | বুধবার, ২২ জুন ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar