বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউ জার্সিতে মসজিদে নামাজের সময় ইমামকে ছুরিকাঘাত

প্রতিদিন ডেস্ক   |   বুধবার, ১২ এপ্রিল ২০২৩ | প্রিন্ট  

নিউ জার্সিতে মসজিদে নামাজের সময় ইমামকে ছুরিকাঘাত

যুক্তরাষ্ট্রের নিউ জার্সির একটি মসজিদে ফজরের নামাজ আদায়ের সময় একজন ইমামকে অন্তত দু’বার ছুরিকাঘাত করেছে এক হামলাকারী। স্থানীয় সময় গত ৯ এপ্রিল নিউ জার্সির ওমর মসজিদে এই হামলার ঘটনা ঘটেছে বলে মার্কিন গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

ভিডিও ফুটেজের বরাত দিয়ে মার্কিন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এদিন ভোর সাড়ে ৫টার দিকে নিউ জার্সির ওমর মসজিদে ফজরের নামাজের জামাতের সময় হামলার ঘটনাটি ঘটেছে। ভিডিওতে সন্দেহভাজন ব্যক্তিকে নামাজের সময় হাঁটু গেড়ে বসতে দেখা যায়। পরে আকস্মিকভাবে ছুরি বের করে ইমামকে দু’বার আঘাত করেন তিনি।

সেরিফ জোরবা (৩২) নামের সন্দেনভাজন ওই হামলাকারী মসজিদ থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু সেখানে উপস্থিত দুই শতাধিক মুসল্লি তাকে থামাতে সক্ষম হন। পুলিশ আসার আগে পর্যন্ত তাকে আটকে রাখেন তারা।

পরে আদালতে জোরবার বিরুদ্ধে ফার্স্ট ডিগ্রি হত্যা চেষ্টার অভিযোগ আনা হয়। এছাড়া অবৈধভাবে অস্ত্র রাখা এবং অবৈধ অস্ত্র রাখার দায়ে তার বিরুদ্ধে থার্ড ও ফোর্থ ডিগ্রির অভিযোগ করা হয়। তবে সোমবার আদালতে তোলা হলে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন জোরবা।

হামলার এই ঘটনায় নিউ জার্সির ওমর মসজিদের ইমাম সাইয়েদ এলনাকিব গুরুতর জখম হয়েছেন। তবে তার অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

নিউ জার্সির প্যাটারসন শহরের মেয়র আন্দ্রে সায়েঘ মসজিদের চারপাশে নিরাপত্তা জোরদার করার প্রতিশ্রুতি দিয়েছেন। বিশেষ করে পবিত্র রমজান মাসজুড়ে সেখানে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা মোতায়েন করা হবে বলে জানিয়েছেন তিনি।

স্থানীয় একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মুসলিমদের উদ্দেশ্যে আন্দ্রে সায়েঘ বলেন, আপনাদের নামাজ আদায়ে ভয় পাওয়া যাবে না। প্যাটারসন শহরের যে কোনও জায়গায় নামাজ আদায়ে সবার নিরাপদ বোধ করা উচিত।

ইমামের ওপর হামলার অভিযোগে তুরস্কের ইস্তাম্বুলের বাসিন্দা জোরবাকে বর্তমানে নিউ জার্সির একটি কারাগারে আটকে রাখা হয়েছে। বৃহস্পতিবার ফের তাকে আদালতের শুনানিতে হাজির করা হতে পারে বলে প্রত্যাশা করা হচ্ছে।

মসজিদে হামলার এই ঘটনায় তদন্ত চলমান আছে। হামলার উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত কোনও তথ্য প্রকাশ করেনি নিউ জার্সি কর্তৃপক্ষ।

 

Facebook Comments Box
advertisement

Posted ১:৪১ অপরাহ্ণ | বুধবার, ১২ এপ্রিল ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar