বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টেক্সাসে শপিংমলে বন্দুক হামলা, নিহত অন্তত ৮

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৭ মে ২০২৩ | প্রিন্ট  

টেক্সাসে শপিংমলে বন্দুক হামলা, নিহত অন্তত ৮

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে বন্দুক হামলায় আটজন নিহত হয়েছেন। মূলত অঙ্গরাজ্যটির ডালাসের উত্তরে একটি শপিং মলে একজন বন্দুকধারী হামলা চালিয়ে আটজনকে গুলি করে হত্যা করে। স্থানীয় সময় গত ৬ মে টেক্সাস অঙ্গরাজ্যের অ্যালেন শহরের একটি শপিংমলের বাইরে বন্দুক হামলা ও প্রাণহানির এই ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, টেক্সাসে একটি শপিং মলে এক বন্দুকধারী আটজনকে গুলি করে হত্যা করেছে বলে জরুরি পরিষেবা জানিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, এক ব্যক্তি শপিংমলের বাইরে পথচারীদের ওপর নির্বিচারে গুলিবর্ষণ শুরু করে। আর এরপরই অ্যালেন শহরের ওই মল থেকে শত শত লোককে সরিয়ে নেওয়া হয়।

পুলিশ বলেছে, তারা বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছে এবং হামলাকারী একাই এই কাজ করেছে বলে মনে করা হচ্ছে। নিহতদের মধ্যে কয়েকজন শিশু বলে জানা গেছে। অন্তত সাতজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে, যাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

অ্যালেন ফায়ার চিফ জোনাথন বয়েড বলেন, বন্দুকধারীসহ সাতজনকে ঘটনাস্থলেই মৃত ঘোষণা করা হয় এবং পরে হাসপাতালে দু’জন মারা যান।

অ্যালেন শহরের পুলিশ প্রধান ব্রায়ান হার্ভে এর আগে এক সংবাদ সম্মেলনে বলেন, বন্দুকধারী একাই এই হামলা চালায় বলে মনে করা হচ্ছে। টেক্সাসের অ্যালেন শহরের অ্যালেন প্রিমিয়াম আউটলেটস মলের বাইরে গুলি চালানো শুরু করার পরে একজন পুলিশ অফিসার তাকে পাল্টা গুলি চালিয়ে হত্যা করে।

হাসপাতালের একজন মুখপাত্র জানিয়েছেন, হামলার শিকারদের বয়স ৫ থেকে ৫১ বছরের মধ্যে।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট বন্দুক হামলার এই ঘটনাকে ‘অকথ্য ট্র্যাজেডি’ বলে অভিহিত করেছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, অঙ্গরাজ্যের স্থানীয় কর্তৃপক্ষ প্রয়োজনে যে কোনও সহায়তা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে।

ডালাসের ইমার্জেন্সি সার্ভিসের কর্মকর্তারা জানান, স্থানীয় সময় শনিবার দুপুর সাড়ে তিনটার দিকে ওই শপিং মলে গুলিবর্ষণের খবর পাওয়া যায়। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। সেই সময় শপিং মলে কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন। ভয়ে, আতঙ্কে তারা শপিং মল ছেড়ে পালানোর জন্য ছোটাছুটি শুরু করেন।

হামলার সময় বন্দুকধারী কালো পোশাকসহ যুদ্ধের সরঞ্জাম পরিহিত অবস্থায় ছিলেন বলে কিছু প্রত্যক্ষদর্শী জানিয়েছেন।

বিবিসি বলছে, সেন্ট্রাল ডালাস থেকে ২০ মাইল (৩২ কিলোমিটার) উত্তরে অবস্থিত অ্যালেন শহরে প্রায় ১ লাখ ৫ হাজার বাসিন্দা রয়েছে। মূলত টেক্সাস অঙ্গরাজ্যে ২১ বছর বা তার বেশি বয়সী বেশিরভাগ প্রাপ্তবয়স্ককেই লাইসেন্স ছাড়াই হ্যান্ডগান বহন করার অনুমতি দেওয়া হয়।

মূলত পূর্বে কোনও অপরাধে দোষী সাব্যস্ত না হলে এই অনুমতি দেওয়া হয়ে থাকে। এছাড়াও রাইফেল এবং শটগান রাখার ওপর কিছু বিধিনিষেধ রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:১০ অপরাহ্ণ | রবিবার, ০৭ মে ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar