রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিটি কাউন্সিলম্যান অ্যাট লার্জ পদে বিজয়ী ড. নীনা আহমেদ

বিশেষ সংবাদদাতা   |   বুধবার, ১৭ মে ২০২৩ | প্রিন্ট  

সিটি কাউন্সিলম্যান অ্যাট লার্জ পদে বিজয়ী ড. নীনা আহমেদ

ড. নীনা আহমেদ।

পেনসিলভেনিয়া স্টেটের ফিলাডেলফিয়া সিটির ডেমক্র্যাটিক পার্টির প্রার্থী বাছাইয়ের নির্বাচনে ‘সিটি কাউন্সিলম্যান অ্যাট লার্জ’ পদে বিজয়ী হলেন ড. নীনা আহমেদ। ১৬ মে মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে এ আসনে ২৭ জন প্রার্থী ছিলেন। এরমধ্যে বাংলাদেশি আমেরিকান ড. নীনাসহ ৫ জন বিজয়ী হয়েছেন।

উল্লেখ্য, এসব আসনে রিপাবলিকান পার্টির কোন প্রার্থী না থাকায় নভেম্বরের চূড়ান্ত নির্বাচনের দিনের অপেক্ষায় থাকবে হবে আনুষ্ঠানিক রেজাল্টের জন্যে। সিটি মেয়রের মতোই পুরো সিটির ভোটে কাউন্সিলম্যান অ্যাট লার্জ পদপ্রার্থীগণকে বিজয়ী হতে হয় অর্থাৎ মেয়রের সমান্তরাল ক্ষমতার অধিকারি থাকেন তারা এবং সিদ্ধান্ত গ্রহণে মেয়রকে সার্বক্ষণিক পরামর্শ/সহযোগিতা দিতে হয়। আরো উল্লেখ্য, ড. নীনা এর আগে এই সিটির ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন। কাউন্সিলম্যান অ্যাট লার্জ পদে বিজয়ী অপর ৪ জন হলেন ইসাইয়া টমাস, ক্যাথারিন গিলমোর রিচার্ডসন, রু ল্যান্ডো এবং জিম হ্যারিটি।

একইদিন অনুষ্ঠিত সিলবোর্ন সিটি কাউন্সিলের দলীয় প্রার্থী বাছাইয়ের নির্বাচনে দুই বাংলাদেশি বিনা প্রতিদ্বন্দিতায় বিজয়ী হয়েছেন। এর একজন নূরুল হাসানের এটি হবে তৃতীয় মেয়াদেও বিজয়। আর সালাহউদ্দিন মিয়া এবারই প্রথম প্রার্থী হয়েছিলেন।
ড. নীনার বিজয়ে ফিলাডেলফিয়া কম্যুনিটিতে উল্লাস চলছে। সকলেই তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:১৫ অপরাহ্ণ | বুধবার, ১৭ মে ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar