বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শপথ নিলেন প্যাটারসন সিটির কাউন্সিলম্যান ফরিদ

লাবলু আনসার, যুক্তরাষ্ট্র   |   সোমবার, ০৪ জুলাই ২০২২ | প্রিন্ট  

শপথ নিলেন প্যাটারসন সিটির কাউন্সিলম্যান ফরিদ

শপথ গ্রহণের পর সুধীজনের উদ্দেশ্যে বক্তব্য রাখেন কাউন্সিলম্যান ফরিদউদ্দিন। ছবি-সংগ্রহ।

নিউইয়র্ক সিটি সংলগ্ন প্যাটারসন সিটি কাউন্সিলের মেম্বার হিসেবে শপথ নিলেন বাংলাদেশী আমেরিকান মোহাম্মদ ফরিদউদ্দিন। নিউজার্সির এই সিটি কাউন্সিলে আরেকজন বাংলাদেশী আমেরিকান আব্দুল খালিক (ভাইস প্রেসিডেন্ট, সিটি কাউন্সিল) রয়েছেন। স্কুল শিক্ষক ফরিদউদ্দিন নির্বাচিত হয়েছেন ১০ মে অনুষ্ঠিত নিবাচনে।

১ জুন অনাড়ম্বর এক অনুষ্ঠানে ফরিদউদ্দিন শপথ নিয়েছেন। একইসাথে এই সিটির প্রথম মুসলিম মেয়র হিসেবে দ্বিতীয় টার্মের জন্যে শপথ নিয়েছেন আন্দ্রে সায়েঘ। শপথ গ্রহণের পর নিজের অনুভূতি ব্যক্তকালে সিলেটের সন্তান ফরিদউদ্দিন পরম করুণাময়ের শোকরিয়া আদায়ের পর ভোটারগণের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন। ফরিদ বলেছেন, এলাকার সামগ্রিক উন্নয়নের মধ্যদিয়ে ভোটারদের প্রত্যাশার প্রতিফলন ঘটাতে সচেষ্ট থাকবো।

তিনি এলাকার বাংলাদেশী আমেরিকানদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন অধিকার ও মর্যাদার প্রশ্নে। এই সিটির এক লাখ ৬০ হাজার বাসিন্দার উল্লেখযোগ্য একটি অংশ হচ্ছেন বাংলাদেশি। ইতিমধ্যেই এখানে স্থায়ী শহীদ মিনার ছাড়াও একটি সড়কের নাম হয়েছেন ‘জালালাবাদ স্ট্রিট’। এই সিটির স্থায়ী বাসিন্দা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম শপথ গ্রহণ অনুষ্ঠানে ছিলেন আমন্ত্রিত অতিথি হিসেবে। সালাম এ সংবাদদাতাকে বলেন, আমাদের নতুন প্রজন্মের মার্কিন রাজনীতি ও প্রশাসনে জায়গা দখলের ঘটনায় আমরা অভিভূত এবং এভাবেই নতুন প্রজন্মের উত্থানের মধ্যদিয়ে প্রথম প্রজন্মের স্বপ্নের বাস্তবায়ন ঘটছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৯ পূর্বাহ্ণ | সোমবার, ০৪ জুলাই ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar