সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্লোরিডায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী: প্রবাসীরাই শ্রেষ্ঠ দেশপ্রেমিক

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৪ মার্চ ২০২৪ | প্রিন্ট  

ফ্লোরিডায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী: প্রবাসীরাই শ্রেষ্ঠ দেশপ্রেমিক

ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের সভায় বক্তব্য রাখেন গণপূর্তমন্ত্রী র. আ. এ. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের উদ্যোগে এক মতবিনিময় সভা ওয়েস্ট পামবীচে হিল্টন হোটেলের বলরুমে ৩ মার্চ সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নান্নু আহমদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুজিব উদ্দীনের পরিচালনায় অনুষ্ঠিত হয়।
এ সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের গৃহায়ন ও গণপূত মন্ত্রী র. আ. এ. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, আপনাদের মত নিখাঁদ এবং উচ্চতর দেশপ্রেম আমার নাই। আপনারা বিশ্বের উন্নত দেশের নাগরিক হয়েও মাতৃভূমির জন্য যেভাবে নিবেদিত রয়েছেন তার কোন তুলনা হয় না। আপনাদের পাঠানো রেমিটেন্স বাংলাদেশকে সমৃদ্ধ করে। এজন্যে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কাছে প্রবাসীদের গুরুত্ব অত্যন্ত বেশি এবং সবসময় প্রবাসীদের কল্যাণে সচেষ্ট রয়েছেন।
মন্ত্রী উল্লেখ করেন, স্বজনের কাছে টাকা পাঠাতে বৈধ চ্যানেল ব্যবহার করতে হবে। তাহলেই দেশমাতৃকার উন্নয়ন অভিযাত্রা আরো বেগবান হবে।
তিনি আরো বলেন, দেশরত্ন শেখ হাসিনার অনেক বড় বড় প্রকল্প আর কাজের কথা আমরা জানি, কিন্তু কিছু কাজ আছে তা আমরা অনেকেই লক্ষ্য করিনা ।
নারীর ক্ষমতায়নে বঙ্গবন্ধু কন্যা যে বিস্ময়কর ভূমিকা রাখছেন তা বিস্তারিতভাবে উপস্থাপন করেন গণপূর্ত মন্ত্রী।

বিশেষ অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম ফজলুর রহমান বলেন, বাংলাদেশের উন্নয়ন-অভিযাত্রা সহ্য হচ্ছে না একটি মহলের। একাত্তরের পরাজিত শক্তির মদদে ঐ মহলটি আমেরিকায় শেখ হাসিনার সরকারের উন্নয়ন-কর্মকান্ডের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। ওদের ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে।
আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার মন্জুরুল আলম শাহীন।

এতে নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগ সহ-সভাপতি সালমা রহমান মিনু, ইমতিয়াজ হাসান, লিটন খান ও শেখ বাবুল, যুগ্ম সম্পাদক আনোয়ার খান দিপু, তৌহিদুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুর রহমান, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম বাবু, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক মুজাম্মেল হক, স্বাস্থ্য বিষয়ক সম্পাদিকা ডা: আসমা আক্তার রুবী, সদস্য তৌফিক, নুর খান , মহিলা আওয়ামী লীগের ফ্লোরিডা শাখার সভাপতি জেমী খান, সহসভাপতি ডলি আহমেদ, যুব মহিলা লীগের সভাপতি চেমন উদ্দীন, লিনা হক, শাহীন ইমতিয়াজ , বিথী খান, শিবলা খান প্রমুখ।
আরো ছিলেন সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল হোসেন সেন্টু, সাধারন সম্পাদক নাজিম উদ্দীন লিটন, সাংগঠনিক সম্পাদক বাহার।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ বাবুল।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৯ অপরাহ্ণ | সোমবার, ০৪ মার্চ ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar