বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্ষমা চাইলেন কংগ্রেসওম্যান করটেজ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৭ জুলাই ২০২২ | প্রিন্ট  

ক্ষমা চাইলেন কংগ্রেসওম্যান করটেজ

স্টেট সিনেটর জেসিকা র‌্যামোজ এবং কংগ্রেসওম্যান আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো-করটেজ। ছবি-সংগ্রহ।

যে অভিযোগে ব্যালট যুদ্ধে ধরাশায়ী করেছেন কংগ্রেসম্যান যোসেফ ক্রাউলিকে, একই অভিযোগ উঠেছে কংগ্রেসওম্যান আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো-করটেজের বিরুদ্ধেও। ২০১৮ সালের নির্বাচনে ক্রাউলির বিরুদ্ধে মাঠে নামেন তৃণমূলের সংগঠক করটেজ।

ক্রাউলির অর্ধেক বয়েসী করটেজ জয়ী হয়েছেন একটি বিষয় ভোটারের মধ্যে উত্থাপন করে। সেটি ছিল, জ্যাকসন হাইটস, ইস্ট এলমহার্স্ট এবং ব্রঙ্কসের কিছু এলাকা নিয়ে গঠিত কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-১৪ থেকে নির্বাচিত হলেও ক্রাউলি স্থায়ীভাবে বসবাস করেন ওয়াশিংটন মেট্র এলাকায়। ভোটারের সাথে সম্পর্ক রাখা দূরের কথা নির্বাচনী এলাকার পানিও পান করেন না। এ বিষয় ভোটারের হৃদয় জয়ে প্রভাব ফেলেছিল বলেই করটেজ ইতিহাস রচনা করে জয়ী হয়েছেন।

নিউইয়র্কের পরিধি ছাড়িয়ে জাতীয় পর্যায়ের গুরুত্বপূর্ণ একজনে অধিষ্ঠিত হয়েছেন। প্রগতিশীল চিন্তা-চেতনার কয়েকজনকে নিয়ে জোট গঠন করেছেন। মানুষের অধিকারের প্রশ্নে বরাবরই সোচ্চার রয়েছেন। এজন্যে তিনি খুব কম সময়েই ভোটারের সাথে মেশার সুযোগ পাচ্ছেন বলে অভিযোগ করেন প্রায় একই এলাকার স্টেট সিনেটর জেসিকা র‌্যামোজ। তিনিও উদারপন্থি ডেমক্র্যাট।

রবিবার সন্ধ্যায় ক্ষুব্ধচিত্তে এক টুইট বার্তায় জেসিকা উল্লেখ করেছেন, হয়তো আপনি যদি আপনার অফিসে এবং আপনার কর্মীদের সাথে আরও বেশি সময় ব্যয় করেন তবে আপনি জানতে পারবেন কী চলছে।
জেসিকা আরো উল্লেখ করেছেন, এটা খুবই চমৎকার হতো যদি আপনি এখানকার আলো-বাতাশে শ্বাস নিতেন।
ব্রিটিশ স্টাইলের সামাজিক চিকিৎসা-পরিকল্পনা যুক্তরাষ্ট্রে চালু করা নিয়ে একজন মেডিকেল স্টুডেন্ট করটেজের সাথে কথা বলতে চেয়েছিলেন। কিন্তু করটেজের নিউইয়র্ক ডিস্ট্রিক্ট অফিস আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করে ঐ স্টুডেন্টকে জানিয়েছেন যে, তারা এখন হেলথ কেয়ার নিয়ে কাজ করছেন না। এমন কথা জেসিকার কানে যাওয়া মাত্রই ক্ষুব্ধচিত্তে টুইটে করটেজকে আক্রমণ করেন। এ নিয়ে তুমুল বাদানুবাদের ঘন্টাখানেকের মধ্যেই করটেজ ক্ষমা প্রার্থনা করে ঐ স্টুডেন্টের সাথে কথা বলতে সম্মত হয়েছেন।
জেসিকা দু:খ করে আরো উল্লেখ করেন যে, একটি মিটিংয়ের অনুরোধ করেছিলাম। আমি কয়েক মাস হলো আমার কংগ্রেসওম্যানের (করটেজ) সাথে কথা বলতে পারিনি। হয়তো এক বছরের বেশী হবে। আমার তাহলে কি করার আছে? করটেজকে চ্যালেঞ্জ দিয়ে একই আসন থেকে সামনে প্রার্থীতারকোন সম্ভাবনাকে অবশ্য নাকচ করে দিয়েছেন জেসিকা র‌্যামোজ।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৯ অপরাহ্ণ | বুধবার, ২৭ জুলাই ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar