শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্লোরিডায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ | প্রিন্ট  

ফ্লোরিডায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

ফ্লোরিডা আওয়ামী লীগের সভায় মূল বক্তার বক্তব্য দেন এম ফজলুর রহমান। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেএী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভা ফ্লোরিডা ষ্টেট আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নান্নু আহমেদের সভাপতিত্বে ১৭ মে স্থানীয় লেকওয়ার্থ সিটিতে প্যারাডাইজ ইন্ডিয়ান রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন ফ্লোরিডা ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মুজিব উদ্দিন। সভায় মূখ্য আলোচক ছিলেন ইউ এস আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম ফজলুর রহমান। তিনি বলেন

সেদিন আকাশে মেঘ ছিল সারা বাংলার মানুষের সাথে কেদেঁছিল আকাশ বাতাস……। আজ সেই ঐতিহাসিক ১৭ মে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৮১ সালের এদিন দীর্ঘ নির্বাসন শেষে তিনি বাংলার মাটিতে ফিরে যান। এ দিন বিকেল সাড়ে ৪ টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের বোয়িং বিমানে তিনি ভারতের রাজধানী দিল্লী থেকে কোলকাতা হয়ে তৎকালীন ঢাকা কুর্মিটোলা বিমানবন্দরে পৌঁছেন। এম ফজলুর রহমান উল্লেখ করেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নির্মমভাবে নিহত হন। এসময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে থাকায় ঘাতকদের হাত থেকে তারা রেহাই পান।

পরবর্তীতে ১৯৮১ সালের ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অধিবেশনে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাঁকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়। তারই ধারাবাহিকতায় শেখ হাসিনাকে বিমানবন্দরে স্বাগত জানানোর জন্য উপস্থিত প্রায় ১৫ লাখ মানুষের হৃদয় ছোঁয়া ভালবাসার জবাবে তিনি বলেছিলেন যে, বাংলার মানুষের পাশে থেকে মুক্তির সংগ্রামে অংশ নেয়ার জন্য তিনি দেশে এসেছেন। তিনি আরো বলেছিলেন, ‘আমি আওয়ামী লীগের নেত্রী হওয়ার জন্য আসিনি। আপনাদের বোন হিসাবে, মেয়ে হিসাবে, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী আওয়ামী লীগের কর্মী হিসাবে আমি আপনাদের পাশে থাকতে চাই।’
এ সভায় আরো বক্তব্য রাখেন ফ্লোরিডা ষ্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি ইমতিয়াজ হাসান, শেখ বাবুল, ওসমান চৌধুরী অপু এবং এম রহমান জহির, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুর রহমান, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, শিক্ষা সম্পাদক মোজাম্মেল হক, কার্যকরী পরিষদের অন্যতম সদস্য বীর মুক্তিযোদ্ধা বুলবুল চৌধুরী, নুর খান, তাজুল ইসলাম, মীর কুতুব, খোরশেদ আলম, সদরুল আমিন, আক্কাস আলী, কবির শেখ প্রমুখ।
বক্তারা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। অদম্য গতিতে এগিয়ে চলা বাংলাদেশের পক্ষে প্রবাসীরাও আজ ঐক্যবদ্ধ।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar