শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের ওহাইওতে গোলাগুলি, নিহত ১

বিশ্ব ডেস্ক   |   সোমবার, ০৩ জুন ২০২৪ | প্রিন্ট  

যুক্তরাষ্ট্রের ওহাইওতে গোলাগুলি, নিহত ১

যুক্তরাষ্ট্রে গোলাগুলির ঘটনায় একজন নিহত এবং কমপক্ষে আরও ২৪ জন আহত হয়েছে। দেশটির ওহাইও অঙ্গরাজ্যে ওই গোলাগুলির ঘটনা ঘটেছে। স্থানীয় সময় মধ্যরাতের কিছু পরে অ্যাকরন শহরে গোলাগুলির খবর পাওয়া গেছে। খবর বিবিসির।

স্থানীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, কেলি স্ট্রিট এবং ৮ম অ্যাভিনিউর কাছে ঘটনাস্থল থেকে কর্মকর্তারা কয়েক ডজন বুলেটের কেসিং এবং একটি বন্দুক উদ্ধার করেছেন।

কী কারণে ওই হামলার ঘটনা ঘটেছে তা এখনো নিশ্চিত নয়। এ বিষয়ে তদন্ত চলছে বলে অ্যাকরন পুলিশ বিভাগের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

তবে এই ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা হয়নি বা কোনো সন্দেহভাজনকেও চিহ্নিত করা হয়নি। পুলিশের এক বিবৃতিতে জানানো হয়েছে, কমপক্ষে ২৫ জনকে গুলি করা হয়েছে। এর মধ্যে একজন নিহত হয়েছে।

হামলায় আহত বেশ কয়েকজনের অবস্থা বেশ গুরুতর। তবে অনেকের আঘাতই তেমন গুরুতর নয় বলে জানানো হয়েছে।

অ্যাকরনের মেয়র শাম্মাস মালিক এবং পুলিশ প্রধান ব্রায়ান হার্ডিং পরে সামাজিক মাধ্যমে একটি যৌথ বিবৃতি জারি করে এই ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনার প্রতিশ্রুতি দিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, এমন বিবেকহীন সহিংস ধ্বংসলীলার পর আমাদের শহরে অস্থিরতা বিরাজ করছে। কেন এমন হামলা চালানো হলো আমরা সেই উত্তর খুঁজে চলছি। ২৪ জনের বেশি ভুক্তভোগীর আঘাত এবং ট্রমা আজ পুরো অ্যাকরন জুড়ে প্রতিধ্বনিত হচ্ছে।

এই ঘটনা সম্পর্কে জানেন এমন লোকজনকে পুলিশের কাছে তথ্য দেওয়ার আহ্বান জানানো হয়েছে। প্রয়োজনে তার পরিচয় গোপন রাখা হবে বলেও আশ্বাস দেওয়া হয়।

বিবৃতিতে আরও বলা হয়, আমাদের নগর প্রশাসন এবং অ্যাকরন পুলিশ বিভাগের কাছে জননিরাপত্তার বিষয়টিকেই আমরা অগ্রাধিকারক দিয়ে থাকি। আমরা আমাদের সম্প্রদায়ের মধ্যে বন্দুক সহিংসতা বন্ধ রাখার লক্ষ্যে কাজ করে যাব।

Facebook Comments Box
advertisement

Posted ১:০৫ অপরাহ্ণ | সোমবার, ০৩ জুন ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar