শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আটলান্টিক কাউন্টির ‘পরামর্শক পর্ষদ’এ ফের নিয়োগ পেলেন সুব্রত

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০২ আগস্ট ২০২২ | প্রিন্ট  

আটলান্টিক কাউন্টির ‘পরামর্শক পর্ষদ’এ ফের নিয়োগ পেলেন সুব্রত

সুব্রত চৌধুরী।

নিউজার্সি স্টেটের আটলান্টিক কাউণ্টির ‘সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ’ এর সদস্য হিসাবে আগামী তিন বছরের জন্য পুনঃনিয়োগ পেলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, লেখক-সাংবাদিক সুব্রত চৌধুরী।

১৯ জুলাই অনুষ্ঠিত আটলান্টিক কাউণ্টির কমিশনারদের পর্ষদ সভায় কমিশনারবৃন্দ সর্বসম্মতিক্রমে ‘সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ’ এর সদস্য হিসাবে সুব্রত চৌধুরীর পুনঃনিয়োগ অনুমোদন করেন। ২০২৫ সালের ৩১ জুলাই পর্যন্ত তিনি এই পদে আসীন থাকবেন।

আটলান্টিক কাউণ্টির ইতিহাসে প্রথমবারের মতো কোন এশিয়ান আমেরিকান এই পদে পুনঃনিয়োগ পেয়েছেন। এর সদস্যরা আটলান্টিক কাউণ্টির প্রাচীন সংস্কৃতি ও ঐতিহ্য সংগ্রহ, সংরক্ষন ও প্রসার এর ব্যাপারে আটলান্টিক কাউন্টির প্রধান নির্বাহীকে পরামর্শ দিয়ে থাকেন।
আটলান্টিক সিটির চেলসি হাইটসে বসবাসরত ও আটলান্টিক কাউণ্টি গভর্নমেন্ট এর অধীনে হিউম্যান সার্ভিসেস স্পেশালিষ্ট পদে কর্মরত সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুব্রত চৌধুরী সাংবাদিকতার পাশাপাশি ছড়া, গল্প লিখে থাকেন, অনুবাদক হিসাবেও তাঁর খ্যাতি আছে। ইতোমধ্যে ছড়া গ্রন্থ ‘বিশ্ব বেহায়া’ ও ‘আতু বুতু কাতু কুতু’ শিরোনামে তাঁর রূপকথার বই প্রকাশিত হয়েছে। আবৃত্তি শিল্পী হিসাবে প্রবাসের সাংস্কৃতিক কর্মকান্ডেও তাঁর সদর্প বিচরণ রয়েছে।
আটলান্টিক সিটির পরিচিত ও প্রিয় মুখ সুব্রত চৌধুরী আটলান্টিক সিটি বোর্ড অব এডুকেশন এর নির্বাচিত সদস্য
এবং আটলান্টিক সিটি ফ্রি পাবলিক লাইব্রেরির ট্রাস্টি বোর্ডেরও সদস্য। তিনি সামাজিক কর্মকান্ডেও নিজেকে সক্রিয় রেখেছেন। বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সি, এলায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (আসাল), ন্যাশনাল এসোসিয়েশন ফর দ্য এডভান্সমেণ্ট অব কালারড পিপল (এনএএসিপি), সাউথ জার্সি পয়েটস কালেকটিভ, হিসপ্যানিক এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সাথে ওতপ্রোতভাবে জড়িত থেকে সামাজিক কর্মকান্ডে নিজেকে ব্যাপৃত রেখেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar