বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লসএঞ্জেলেসে কবিতার আড্ডায় কাদেরী কিবরিয়ার একক সঙ্গীতানুষ্ঠান

যুক্তরাষ্ট্র প্রতিনিধি   |   রবিবার, ২৮ আগস্ট ২০২২ | প্রিন্ট  

লসএঞ্জেলেসে কবিতার আড্ডায় কাদেরী কিবরিয়ার একক সঙ্গীতানুষ্ঠান

গত ২৫ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যায় লসএঞ্জেলেসের সায়েন্টোলজি অডিটোরিয়ামে এক ‘কবিতার আড্ডা ও সঙ্গীত সন্ধ্যা’র আয়োজন করে ক্যালিফোর্নিয়াস্থ ‘রাইটার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’। অডিটোরিয়াম পূর্ণ হয়েছিল লসএঞ্জেলেস-এর কবি সমাজ এবং সঙ্গীত পিপাসু সুধী সমাবেশে। অনুষ্ঠানটি উৎসর্গ করা হয়েছিল প্রয়াত শিল্পী নাট্যকার, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মিজানুর রহমান শাহীন স্মরনে। তার মৃত্যুর দু’বছর পর রাইটার্স এ্যাসোসিয়েশন এমন ব্যতিক্রম অনুষ্ঠানের আয়োজন করে।

মিজানূর রহমান সম্পর্কে আলোচনা করেন কবি শহিদুল ইসলাম রনী, মিসেস খুশবু, সুলেমান খান তুহীন, নাজমুল চৌধুরী, ডাঃ রবিউল আলম, সেনটু, মমিনুল হক বাচ্চু, ফিরোজ আলম এবং কবি মুকতাদীর চৌধুরী তরুণ। মিজান শাহীন-এর স্ত্রী শিউলী মিজান তাঁর স্বামী মিজান সম্পর্কে আলোচনা করতে যেয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন। হারিয়ে ফেলেন বাকশক্তি। গোটা পরিবেশ ভারি হয়ে পড়ে।

Kaderi Kibria Music Night 2

অনুষ্ঠানে কবিতা আবৃতি করেন কবি শহিদুল ইসলাম রনী, এটর্নি এ্যামী ঘোষ, সিমী, ছড়াকার আহমেদ বশীর, নজমুল চৌধুরী, জামাল, ফিরোজ আলম, মারটিন রহমান, কবি মশহুরুল হুদা, কবি মুকতাদীর চৌধুরী তরুণ। এরপর একক সঙ্গীত সন্ধ্যা ছিল উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীত শিল্পী, স্বাধীন বাংলা বেতারের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা একুশে পদকপ্রাপ্ত কাদেরী কিবরিয়ার।

শিল্পী কাদেরী কিবরিয়া মিজান শাহীন সম্পর্কে অনেক স্মৃতি বিজড়িত মুহূর্তের কথা উল্লেখ করলেন এবং ‘তুমি কি কেবলি ছবি’ গানটি গেয়ে উৎসর্গ করলেন মিজান শাহীন স্মরণে। এক ঘণ্টার বেশী সময় শিল্পী সঙ্গীত পরিবেশন করলেন। তাঁর পরিবেশনায় ছিল রবীন্দ্র সঙ্গীত, হারানো দিনের গান এবং লালন গীতি। সঙ্গীতের মীড়ে মীড়ে শিল্পীর স্বচ্ছল পরিবেশনা দর্শক শ্রোতা মন্ত্রমুগ্ধ হয়ে উপভোগ করেন।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন রাইটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মাইম শিল্পী ও কবি মশহুরুল হুদা। অনুষ্ঠান শেষে সবাইকে আপ্যায়িত করা হয়। আপ্যায়নে ছিল দেশী রেস্তোরাঁ।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৪ অপরাহ্ণ | রবিবার, ২৮ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar