বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আটলান্টিক সিটিতে ভ্রাম্যমাণ কনস্যুলেট

নিজস্ব প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২ | প্রিন্ট  

আটলান্টিক সিটিতে ভ্রাম্যমাণ কনস্যুলেট

প্রবাস জীবনে পাসপোর্ট-ভিসা হালনাগাদ রাখা যে কতোটা প্রয়োজন তা ভুক্তভোগী মাত্রই ওয়াকেবহাল। বিশেষ করে যে কোনও জরুরি প্রয়োজনে তা যে কতো গুরুত্বপূর্ণ তা আর বলার অপেক্ষা রাখে না। এতদসংক্রান্ত কার্যাদি সম্পন্ন করতে ভিনরাজ্যে অবস্থিত কনস্যুলেট বা মিশনগুলোতে দৌড়ঝাঁপ করাও হ্যাপার ব্যাপার। আর এসব সেবা গ্রহনের সুযোগ যদি ‘বাড়ির কাছে আরশী নগর’ এ পাওয়া যায় তাহলে তো তা সোনায় সোহাগা।

২৬ অক্টোবর, বুধবার সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির উদ্যোগে তাদের নিয়মিত সাংগঠনিক কার্যক্রমের অংশ হিসাবে আটলান্টিক সিটির ২৭০৯, ফেয়ারমাউন্ট এভিনিউতে অবস্থিত “বাংলাদেশ কমিউনিটি সেন্টার” এ “ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবা” কার্যক্রম পরিচালনা করে নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট। বাংলাদেশ কনস্যুলেট, নিউইয়র্ক এর কনসাল জেনারেল ড. মো. মনিরুল ইসলামের নেতৃত্বে কাউন্সেলর আয়েশা হক, প্রথম সচিব প্রসূন কুমার চক্রবর্তী, প্রশাসনিক কর্মকর্তা মো. মোশাররফ হোসাইন ও পারভেজ আহমদ, পারসোনাল অফিসার মোঃ আব্দুল আউয়াল, শফিকুল ইসলাম এই সেবা প্রদান করেন।

ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবার আওতায় প্রবাসীরা সহজেই মেশিন রিডেবল পাসপোর্ট গ্রহন, পাসপোর্ট নবায়ন, ভিসা নবায়ন, নো ভিসা রিকোয়ার সীল সহ বিভিন্ন সেবা গ্রহনের সুযোগ পান।
প্রবাসী বাংলাদেশিরা বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির এই ধরনের মহতী আয়োজনের জন্য সংগঠনের নেতৃবৃন্দে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও এ ধরনের সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। ভ্রাম্যমাণ কনস্যুলেটের সেবা প্রদান কার্যক্রম যথাযথভাবে সম্পন্ন হওয়ায় বিএএসজের ট্রাস্টি বোর্ডের সভাপতি আব্দুর রফিক, কার্যকরী সভাপতি জহিরুল ইসলাম বাবুল ও সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম খোকা সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar