বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লস অ্যাঞ্জেলেসের হামলাকারী আত্মঘাতী হয়েছেন, পাওয়া গেছে লাশ

প্রতিদিন ডেস্ক   |   সোমবার, ২৩ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট  

লস অ্যাঞ্জেলেসের হামলাকারী আত্মঘাতী হয়েছেন, পাওয়া গেছে লাশ

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের লস অ্যাঞ্জেলেসের মোনাটেরি পার্কে স্থানীয় সময় শনিবার (২১ জানুয়ারি) ভয়াবহ বন্দুক হামলার ঘটনা ঘটে। এতে ১০ জন নিহত ও ১০ জন আহত হয়েছেন। খবর বিবিসি।

পুলিশ জানিয়েছে, এ ঘটনার সন্দেহভাজন হামলাকারী আত্মহত্যা করেছেন। তাকে একটি সাদা রঙের ভ্যানে মৃত অবস্থায় পাওয়া গেছে। এছাড়া ওই হামলাকারীর পরিচয়ও জানিয়েছে পুলিশ। তাদের দেওয়া তথ্য অনুযায়ী, এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছেন ৭২ বছর বয়সী হু চান ট্রান। তিনি একজন এশিয়ান পুরুষ।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, মোনাটেরি পার্কের একটি ড্যান্স ক্লাবের ভেতর নির্বিচারে গুলি ছোড়েন হু চান ট্রান। এরপর তিনি আরেকটি ক্লাবে ঢোকার চেষ্টা করেন। কিন্তু তাকে আটকে দিতে সমর্থ হন সেই ক্লাবের এক সদস্য।

হু চান ট্রান কী কারণে এমন ঘটনা ঘটিয়েছন সে বিষয়ে এখন পর্যন্ত কোনো ধারণা পায়নি পুলিশ।

এদিকে, যেখানে গোলাগুলির ঘটনা ঘটেছে সেখানে চীনের চন্দ্র নববর্ষ উদযাপনে জড়ো হয়েছিলেন কয়েক হাজার মানুষ। কিন্তু ওইদিন রাত ১০টার দিকে হঠাৎ করে গুলির শব্দ শোনা যায়।

প্রথমে ধারণা করা হয়েছিল, নববর্ষের অনুষ্ঠানে কেউ গুলি বর্ষণ করেছে। কিন্তু পরবর্তীতে জানা যায়, একটি ড্যান্স ক্লাবের ভেতর হামলা চালানো হয়।

এ ঘটনার সঙ্গে জড়িত এক ব্যক্তিকে শনাক্ত করতে সমর্থ হয় পুলিশ। তারা একটি সাদা ভ্যানের সন্ধান পান। এরপর এ ভ্যানটিকে ঘিরে ফেলা হয়। তবে পুলিশ সদস্যরা উপস্থিত থাকার সময়ই ভ্যানের ভেতর থেকে একটি গুলির শব্দ আসে। এ শব্দ শোনার প্রায় ৯০ মিনিট পর ভ্যানের দরজা ভেঙে সেখানে সন্দেহভাজন হামলাকারীকে মৃত অবস্থায় উদ্ধার করেন তারা।

পুলিশ আরও জানিয়েছে, নিহতদের মধ্যে পাঁচজন পুরুষ আর বাকি পাঁচজন নারী। তাদের প্রত্যেকের বয়স ৫০ এর বেশি।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫০ অপরাহ্ণ | সোমবার, ২৩ জানুয়ারি ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar